কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে গরুর হাট বন্ধের দাবি

বার্তা২৪ প্রকাশিত: ২৫ জুন ২০২০, ১১:৫৩

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে এবার কোরবানির গরুর হাট বন্ধ না বসানোর দাবি জানিয়েছেন রেলওয়ে কর্মকর্তারা। বৃহস্পতিবার (২৫ জুন) সকালে কমলাপুর রেলস্টেশনে রেলওয়েতে কর্মরত সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ মানববন্ধন করে এই দাবি জানান।

মানববন্ধনে জানানো হয়, শাজাহানপুর রেলওয়ে কলোনির মধ্যে অবস্থিত মৈত্রী সংঘ মাঠের ২০১০ সাল হতে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরুর হাট বসানো হচ্ছে। উক্ত কলোনিতে ১ হাজার ৮৯২ টি রেলওয়ে কোয়ার্টার রয়েছে এসব কোয়াটারে রেলের কর্মকর্তা-কর্মচারীগণ ও পরিবারবর্গ বসবাস করছেন।

গরুর হাট চলাকালীন সময়ে প্রচুর ময়লা আবর্জনা এবং অতিরিক্ত জনসমাগমের কারণে বাংলাদেশ রেলওয়ে কর্মকর্তা কর্মচারীগণের পক্ষে পরিবারসহ বসবাস করা কঠিন হয়ে পড়ে।

তাছাড়া বর্তমানে বৈশ্বিক করোনাভাইরাস বাংলাদেশ বিস্তার লাভ করেছে। শাহজাহানপুর এলাকায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ঘোষণা করা হয়েছে। এ পরিস্থিতিতে শাহজাহানপুর রেলওয়ে কলোনির মধ্যে অবস্থিত মৈত্রী সংঘ মাঠে গরুর হাট বসানো হলে বাংলাদেশ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের পরিবার নিয়ে বসবাস করা কষ্টসাধ্য এবং জনসমাগম বৃদ্ধির ফলে কোন ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির সম্ভাবনা থাকবে।

এই প্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিকটে শাহজাহানপুর রেলওয়ে কলোনির মধ্যে অবস্থিত মৈত্রী সংঘ মাঠে গরুর হাট না বসানোর বিষয়ে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও