কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ডিমের ওপর ডিম দাঁড় করিয়ে বিশ্ব রেকর্ড তরুণের!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ২১:২৩

ডিম দাঁড় করানো কি চাট্টিখানি কথা। যেখানে ভারসাম্য মেপে একটি ডিম দাঁড় করানো চ্যালেঞ্জ, সেখানে ডিমের ওপর একে একে তিনটি ডিম দাঁড় করিয়ে আজব কাণ্ড ঘটালেন মোহাম্মদ আবেল হামীদ মুকবেল। আর এ আজব কাণ্ডের ভিডিও ভাইরাল হতেই গিনেস বুক রেকর্ডে নাম উঠল তার।
মাত্র ছয় বছর বয়স থেকেই ব্যালান্সের খেলায় মেতে ওঠেন আবেল। ২০ বছর বয়সেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠল ইয়েমেনের এ যুবকের। তিনি এখন মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বাসিন্দা। তাকে ভারসাম্যের মাস্টার হিসেবে খ্যাতি দিয়েছে গিনেস বুক রেকর্ড কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রত্যেকটি ডিমের ভর কেন্দ্রকে একটি সরলরেখায় আনার মাধ্যমে ডিম দাঁড় করানো যায়। আর সেটাই দিনের পর দিন ধৈর্যের সঙ্গে অভ্যাস করে অনুশীলন করেছেন আবেল হামীদ। সম্প্রতি তার ডিমের ওপর ডিম দাঁড় করানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এপ্রিল মাসেই এ কীর্তি আবেল হামীদ করে ফেলেছেন। বিষয়টি যাচাইয়ের পর স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড।

আবেল হামীদ বলেন, ছয় বছর থেকেই ডিমের ওপর ডিম দাঁড় করানোর কৌশল শিখি ও অনুশীলন করি। ডিমের মধ্যাকর্ষণকে কেন্দ্র করে ভর দিয়ে ডিম দাঁড় করাতে হয়।

এ রেকর্ড করতে কয়েকটি শর্ত রয়েছে। যেমন-মুরগির টাটকা ডিম, ভাঙা বা ফাটা ছাড়া, ও ডিমগুলোকে দাঁড় করানো অবস্থায় অন্তত পাঁচ সেকেন্ড রাখতে হবে। এ সব শর্ত পূর্ণ করে রেকর্ড তৈরি হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও