কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগস্ট-সেপ্টেম্বরে নিউজিল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত

বার্তা২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১৪:০১

এমন সিদ্ধান্ত আসছে সেটা সহজেই অনুমিত ছিল। বাংলাদেশের আরেকটি ক্রিকেট সিরিজ স্থগিত হয়ে গেল। করোনাভাইরাস মহামারির পরিস্থিতির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই টেস্টের ক্রিকেট সিরিজ স্থগিত করা হয়েছে। উভয় দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে এই সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি বছরের আগস্ট- সেপ্টেম্বরে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই দুটি টেস্ট বাংলাদেশের মাটিতে আয়োজন হওয়ার কথা ছিল। এর আগে জুনে বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজও স্থগিত করা হয়।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের এই সিরিজ স্থগিতের প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, ‘করোনাভাইরাস মহামারির বর্তমান পরিস্থিতিতে এই সিরিজ আয়োজনের জন্য সাবির্ক প্রস্তুতি, খেলোয়াড়দের অনুশীলনে ফেরা সবকিছুই বড় চ্যালেঞ্জ। এমন অবস্থায় খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বাদবাকি স্টেক হোল্ডার কারোরই স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থাকে আমরা ঝুঁকিতে ফেলতে পারি না। আর তাই বিসিবি এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এই পরিস্থিতিতে এই সিরিজ আপাত পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আমরা জানি এই সিদ্ধান্ত খেলোয়াড় এবং ক্রিকেট সমর্থক সবার জন্যই হবে খুব হতাশার। তবে এই মুহূর্তে সিরিজ স্থগিতের এই সিদ্ধান্তকেই আমাদের কাছে সবচেয়ে যৌক্তিক মনে হয়েছে।’


জুলাই মাসে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের কথা ছিল। বিসিবি এখনো সেই সিরিজ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে এটা নিশ্চিত যে শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশের সেই সিরিজও এখন হচ্ছে না।

করোনাভাইরাস মহামারির পরিস্থিতিতে গত মার্চের মাঝামাঝি থেকে বাংলাদেশের সব ধরনের ঘরোয়া এবং আর্ন্তজাতিক ক্রিকেট স্থগিত রয়েছে। ক্রিকেটাররা বাসায় নিজেদের তত্ত্বাবধায়নে ফিটনেস ঠিক রাখছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও