কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আম্পানের মতো ঝড় আগে দেখেননি মুস্তাফিজ

সমকাল প্রকাশিত: ২১ জুন ২০২০, ১৪:৪৯

গত ২০ মে‘র ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে লণ্ডভণ্ড হয়েছে সাতক্ষীরা, বাগেরহাট ও খুলনার অনেক অঞ্চল। করোনার মধ্যে এই আম্পানের আঘাতে উপকূলের মানুষের জীবন দুঃসহ হয়ে ওঠে। ১৬০ থেকে ১৮০ কিলোমিটার বেগে আঘাতহানা আম্পানের সময় সাতক্ষীরার শ্যামনগরে নিজ বাড়িতে ছিলেন জাতীয় দলের পেসার মুস্তাফিজ।

তিনি জানান, এমন ঘূর্ণিঝড় আগে দেখেননি।ক্রীড়াবিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে করোনার মধ্যে বাড়িতে থেকে অনুশীলন কেমন হচ্ছে এমন আলাপে ঘূর্ণিঝড়ের কথা উঠে আসে। মুস্তাফিজ জানান, ঘূর্ণিঝড়ের পর থেকেই এলাকায় নিয়মিত বৃষ্টি হচ্ছে। তিনি তাই ঠিক মতো ফিটনেস ও বোলিং অনুশীলন চালিয়ে নিতে পারছেন না।

বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ বলেন, ‘ফিজিও এবং ট্রেনার কিছু কাজ দিয়েছেন, সেগুলো আমরা বাড়িতে থেকে করার চেষ্টা করছি। কিন্তু আম্পানের পর থেকেই এখানে বৃষ্টি হচ্ছে। বাইরে গিয়ে কিছু করতে পারছি না। আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করছি। কিন্তু বোলিং করতে পারছি না। বৃষ্টিতে বাইরেই যাওয়া যাচ্ছে না।’মুস্তাফিজের শ্যামনগরে আম্পানের ক্ষয়ক্ষতির মাত্রা খুব বেশি। বাঁধ ভেঙে গ্রামের পর গ্রাম ভেসে গেছে। বাড়ি ঘর ভেঙে পড়েছে অনেকের।

ফিজদের তেমন অসুবিধা না হলেও আশপাশের মানুষের অনেক ক্ষতি হয়েছে, ‘ভয়ংকর ঝড় ছিল। জীবনে এই প্রথম এমন প্রলয়ংকারী ঝড় দেখলাম। বাড়িতে থেকে এমন ঝড় আগে দেখিনি আমি।আমাদের এলাকার অবস্থা ভালো। কিন্তু আশপাশের দুই-তিনটা এলাকা লণ্ডভণ্ড হয়ে গেছে। তারা যে সমস্যার মধ্যে দিয়ে গেছেন সেই তুলনায় আমাদের কিছুই হয়নি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও