কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশে আটকে থাকা ২৮০ ভারতীয়কে ফিরিয়ে নেওয়া হচ্ছে

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১৬:২৩

আগরতলা (ত্রিপুরা): লকডাউনের কারণে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যেসব ভারতীয় নাগরিক আটকে পড়েছিলেন তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে।বৃহস্পতিবার (১৮ জুন) তাদের ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

এদিন আগরতলার পার্শ্ববর্তী আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে বলে বাংলানিউজকে জানান আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ম্যানেজার দেবাশীষ নন্দী। তিনি জানান, তাদের প্রথমে কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হবে। তারপর সেখান থেকে তাদের নমুনা সংগ্রহ করা হবে। নমুনা পরীক্ষার ফলাফল আসার ভিত্তিতে তাদের পাঠানো হবে।

বর্তমানে সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে ভারত এবং বাংলাদেশ সরকারের বিশেষ অনুমতির ভিত্তিতে তাদের ত্রিপুরায় নিয়ে যাওয়া হচ্ছে। আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টে কর্মরত সরকারি কর্মচারী এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কয়েকজন জওয়ানের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় বেশ কিছুদিন এ সীমান্ত দিয়ে পণ্য আমদানি-রফতানিও বন্ধ ছিল। তবে গত মঙ্গলবার থেকে এ সীমান্ত দিয়ে আবার পণ্য আমদানি-রফতানি শুরু হয়েছে বলে জানান দেবাশীষ নন্দী।

তবে এদিন আখাউড়া সীমান্তে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। সংবাদমাধ্যমের কর্মীদেরও ইন্টিগ্রেটেড চেকপোস্ট চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে ত্রিপুরা সরকারের আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ আগেই জানিয়েছিলেন, ১৮ এবং ১৯ জুন দু’দিনে বাংলাদেশের বিভিন্ন এলাকায় আটকে থাকা মোট ২৮০ জন ভারতীয় নাগরিককে দেশে ফিরিয়ে নেওয়া হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও