কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাশিয়ায় আটকে থাকা শিক্ষার্থীদের ফেরালেন দেব

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১৩:৫৪

'দয়া করে আমাদের বাড়ি ফেরানোর ব্যবস্থা করে দিন'- সূদুর রাশিয়া থেকে তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবকে আরজি জানিয়েছিলেন এক শিক্ষার্থী। সেই বার্তা দেবের নজরে আসতেই ব্যবস্থা নিলেন তিনি। এর আগে নেপাল থেকে ১০০০ শ্রমিককে দেশের ফিরিয়েছেন। এবার ‘বন্দে ভারত মিশন’-এর অধীনে মোট ৭৭ জন মেডিকেল শিক্ষার্থী দেশে ফেরাচ্ছেন সাংসদ।

যারা এই মুহূর্তে আটকে রয়েছেন রাশিয়াতে। এদের মধ্যে সিংহভাগের বাড়িই বাংলায়। একেবারে নিঃশব্দেই কাজ করে চলেছেন সাংসদ-অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় কোনোরকম ছবি নেই। প্রচারের আলো থেকে দূরে মানুষের জন্য কাজ করে চলেছেন নিঃশর্তে।

অখিলেন্দু করক নামে এক মেডিকেল শিক্ষার্থী টুইটারে ক্রমাগত তাদের সমস্যার কথা জানাতে থাকেন। সেখানে নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়, এমনকী স্বরাষ্ট্রমন্ত্রক অমিত শাহকে ট্যাগ করার পাশাপাশি সাংসদ দেবের নামও উল্লেখ করেন তিনি। কারণ, অখিলেন্দু জানতেন, নেপালের পরিযায়ী শ্রমিকদের দেবের দেশে ফেরানোর কথা। এর আগে দুবাই থেকেও দেবকে ফোনে যোগাযোগ করা হয়েছিল। খবর পেয়েই ময়দানে নামেন সাংসদ-অভিনেতা দেব।

আগের মতোই মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে স্বরাষ্ট্রমন্ত্রক এবং বিদেশ সচিবের সঙ্গে যোগাযোগ করেন। এরপর সবুজ সংকেত মিললেই রাশিয়া থেকে বাংলার শিক্ষার্থীদের ফেরানোর প্রক্রিয়া শুরু করে দেন দেব। সবকিছু ঠিক থাকলে আগামী ২৭ জুন ৭৭ জন শিক্ষার্থী দেশে ফিরবে দেবের উদ্যোগে। লকডাউনের জেরে আন্তর্জাতিক বিমান পরিষেবা আপাতত বন্ধ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও