কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্যোগের সঙ্গে পাল্লা দিয়ে লক ডাউন নিশ্চিতে কাজ করছেন তারা

সময় টিভি প্রকাশিত: ১৭ জুন ২০২০, ২৩:২৪

বৃষ্টিতে ভিজে কক্সবাজার পৌর এলাকায় লকডাউন নিশ্চিতে নিরসলভাবে কাজ করে যাচ্ছে কক্সবাজার পৌর আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকরা। বুধবার( ১৭ জুন) সারাদিন বৃষ্টির মাঝেও লকডাউনের ১২তম দিনে পৌর এলাকায় প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবকদের দায়িত্ব পালনের এই দৃশ্য দেখা যায়। সরজমিনে ঘুরে ও কথা বলা জানা যায়, কক্সবাজার পৌর এলাকার ১২টি ওয়ার্ডে কাজ করছে ৩৬টি টিমের ১৮০ জন স্বেচ্ছাসেবক।

প্রতিটি ওয়ার্ডে কাজ করছে ৩টি টিম। তারা প্রতিটি পাড়া মহল্লা অলিগলিতে যারা অহেতুক ঘোরাফেরা করছে তাদেরকে বাসায় থাকার পরামর্শ দিচ্ছেন। আবার দোকানপাট খুললে তা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বন্ধ রাখা কথা বলছেন। জরুরী প্রয়োজন ছাড়া যে গণপরিবহনগুলো চলছে তাদেরকেও লকডাউন মান্য করতে বুঝানোর চেষ্টা করছেন। আবার অনেক স্বেচ্ছাসেবক মুখে মাস্ক পড়ার পরামর্শ দিচ্ছেন। পুরোদিন কক্সবাজারে মাঝারি ও ভারী বৃষ্টিপাত অব্যাহত ছিল। বৃষ্টির মাঝেও এই স্বেচ্ছাসেবকরা ভিজে ভিজে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

শহরের পানবাজার রোডে দায়িত্ব পালন করছে একদল স্বেচ্ছাসেবক টিম। কথা হয় তাদের টিমের প্রধান ফয়সাল হুদার সাথে। তিনি বলেন, বৃষ্টি মাঝেও সারাদিন শহরের প্রধান সড়ক, পান বাজার রোড়, এন্ডারসন রোড, বদরমোকাম এলাকায় দায়িত্ব পালন করেছি। যারা প্রয়োজন ছাড়া রাস্তায় বের হয়েছে তাদের কে বাসায় যাওয়ার জন্য এবং বৃষ্টিতে না ভেজার জন্য অনুরোধ করেছি।

পাশাপাশি যাচাই বাচাই করে দেখছি, যারা প্রয়োজনে বের হয়েছে তাদের কে সেচ্ছাসেবক হিসেবে আমরা সব ধরনের সহযোগিতা করেছি। ফয়সাল হুদা আরও বলেন, বৃষ্টির মধ্যেও কঠোর লকডাউন সফল করতে চেষ্টা করে যাচ্ছি যাতে কক্সবাজারের জনগণকে বাসায় রাখতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও