কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিটকয়েন কেলেঙ্কারিতে ওয়ান্টেড মার্কিনি, ভিনদেশে শিশুদের কু-প্রস্তাব দিয়ে ধরা

কালের কণ্ঠ প্রকাশিত: ১৭ জুন ২০২০, ০৯:১০

বিটকয়েন কেলেঙ্কারিতে মার্কিন এক নাগরিককে হন্যে হয়ে খুঁজছিল যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই। জানা গেছে, অভিযুক্ত সেই ব্যক্তি ইন্দোনেশিয়া পুলিশের হাতে আটক হয়েছেন। শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার ইন্দোনেশিয়া পুলিশ এক বিবৃতিতে জানায়, যৌন নিপীড়নের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিশু সুরক্ষা আইনে ওই মার্কিন নাগরিককে আটক করা হয়েছে। তার নাম রাস অ্যালবার্ট মেডলিন। শিশুকে যৌন নিপীড়নের অভিযোগের তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মার্কিন বিটকয়েন কেলেঙ্কারিতে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) এর তালিকায় 'ওয়ান্টেড' অ্যালবার্ট।

পুলিশ বলছে, তিন শিশুকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে একজন সন্দেহভাজন হিসেবে সোমবার জাকার্তার বাড়ি থেকে রাস অ্যালবার্ট মেডলিনকে গ্রেপ্তার করা হয়।  ইন্দোনেশিয়া পুলিশের ধারণা, ওই মার্কিন নাগরিক যৌন অপরাধে জড়িত।

মূল অভিযোগ, অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপনের জন্য ওই তিন শিশুকে তিনি প্রস্তাব দিয়েছেন। অভিযোগ প্রমাণ হলে ইন্দোনেশিয়ার আইনানুসারে ওই ব্যক্তির সর্বোচ্চ ১৫ বছর কারাদণ্ড হতে পারে। এ ব্যাপারে অবশ্য জাকার্তার মার্কিন দূতাবাস কোনো মন্তব্য করেনি। ইন্দোনেশিয়া পুলিশের একজন কর্মকর্তা জানান, মেডলিনকে যুক্তরাষ্ট্রে ফেরত নেওয়ার চেষ্টা করতে পারে  এফবিআই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও