কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যেসব এমপিকে সংসদে না যাওয়ার অনুরোধ

ঢাকা টাইমস প্রকাশিত: ১৬ জুন ২০২০, ২১:২৩

মহামারি করোনার প্রকোপের মধ্যে চলছে সংসদের বাজেট অধিবেশন। যে কারণে আগের থেকে অনেক কাটছাঁট করে চলছে বাজেট আলোচনা। এরই অংশ হিসেবে ঝুঁকি এড়াতে অনেক সংসদ সদস্যকে অধিবেশনে যোগ দিতে অনুরোধ করা হয়েছে। সংসদ সচিবালয় থেকে ফোন করে তাদের অনুরোধ করা হয়। অবশ্য অনেকে নিজে থেকেই সংসদের দিকে পা বাড়াচ্ছেন না।

দেশে ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন প্রতিমন্ত্রী, আক্রান্ত হয়েছেন দুজন মন্ত্রীসহ বেশ কয়েকজন সংসদ সদস্য। অনেকের পরিবারের সদস্যরাও আক্রান্ত করোনায়। এমপিদের কেউ কেউ সুস্থও হয়ে উঠছেন। করোনায় যেহেতু বয়স্কদের বেশি ঝুঁকি তাই এমন অনেককেও না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

সংসদ সচিবালয়ের তালিকা যাচাই বাছাই করে দেখা গেছে, বাজেট অধিবেশনে করোনাভাইরাসের কারণে ২৫ জন এমপিকে সংসদে না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। তাদের কেউ কেউ সিনিয়র হওয়ায়, কেউ অসুস্থ, আবার কারও পরিবারের সদস্য অসুস্থ হওয়ায় সংসদ অধিবেশনে যোগ না দিতে তাদের অনুরোধ করা হয়েছে। এছাড়া একজন এমপি হাসপাতালের মালিক হওয়ায় তাকেও সংসদে না আসার অনুরোধ করা হয়েছে। তালিকায় নেই এমন কয়েকজনও আছেন যাদের না আসার জন্য বলা হয়েছে।

আর যাদের সংসদে যোগ দেয়ার জন্য তারিখ নির্ধারণ করে দেয়া হয়েছে তাদেরও কাউকে তিনদিন, কেউ আবার দুদিন যোগ দিতে পারবেন। তবে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সংসদের চিফ হুইপ নূর-ই-আলম সিদ্দিকীসহ মন্ত্রী-প্রতিমন্ত্রীদের এ বিষয়ে তেমন কোনো বাধ্যবাধকতা নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও