কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা-ডেঙ্গু মোকাবিলায় মাউশিতে কমিটি গঠন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ১৯:৫৩

করোনা ভাইরাস, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে এবং প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবিলায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) পক্ষ থেকে একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৫ জুন) পাঁচ সদস্যের এ কমিটি গঠন করে মাউশির ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতির মোকাবিলায় মাউশিতে কমিটি গঠিত হয়েছে।

কমিটির সদস্যরা মাউশির আওতাভুক্ত সকল দফতর/শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ সংক্রান্ত তথ্য সংগ্রহ, সংরক্ষণ, প্রাপ্ত তথ্য বিশ্লেষণ এবং করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান করবে। এ কমিটিতে মাউশির পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশান) অধ্যাপক মো. আমির হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন- উপপরিচালক (মানবসম্পদ) অধ্যাপক মুহম্মদ নাসির উদ্দিন, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অসীম কুমার বর্মন, শিক্ষা পরিসংখ্যানবিদ জগৎ জ্যোতি বসাক এবং উপপরিচালক (মানিটরিং অ্যান্ড ইভালুয়েশান) সেলিনা জামান।

কমিটির করণীয় হিসেবে বলা হয়েছে, উল্লিখিত বিষয়ে মাউশির আওতাধীন কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্যদের তথ্য সংগ্রহ করে তা বিশ্লেষণ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে। প্রাপ্ত সকল তথ্য নিয়মিত অধিদফতরের ওয়েবসাইটে আপলোড করা হবে। মনিটরিং সেলের সদস্যরা প্রয়োজনে ভার্চুয়াল সভায় মিলিত হবেন। এতে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের মনিটরিং সেলের দৈনন্দিন তথ্য সংগ্রহের কাজে সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও