কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জোনভিত্তিক লকডাউনের অনুমতি দিলেন প্রধানমন্ত্রী

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২০:১৭

করোনা সংক্রমণ ঠেকাতে বা নিয়ন্ত্রণ করতে স্থানীয় প্রশাসন লকডাউনসহ যে কোনও পদক্ষেপ নিতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (০৮ জুন) মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি এসব তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোনও এলাকায় যদি অধিক সংক্রমণ থাকে, সেই এলাকাকে যদি বিশেষভাবে নিয়ন্ত্রণ প্রয়োজন হয় সেটি বাস্তবায়ন করার বিষয়ে গতকালই প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। প্রশাসনিকভাবেই সেটি করে ফেলা যাবে।

তিনি জানান, ‘আমাদের যে সংক্রামক ব্যাধি আইন আছে, এটা সেই আইনের মধ্যে দেওয়া আছে। সেই অনুযায়ী বিভিন্ন পদক্ষেপ নেওয়ার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর অনুমোদিত।’

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, ‘প্রযুক্তি ব্যবহার করে যেভাবে আইসিটি বিভাগ জোনিং করার পদক্ষেপ নিয়েছে সেটির প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, এটা সারা পৃথিবীতে করা হচ্ছে। এটাতে সুবিধা আছে। রেড জোন ঘোষণা করা সবার জন্যই ভালো, কারণ সবাই তখন সতর্ক হতে পারবে।’

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, বৈঠক শুরুর আগে করোনা সংক্রমণ মাত্রা যাচাই করে রেড, ইয়েলো ও গ্রিন জোন করে এলাকাভিত্তিক লকডাউনের প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও