কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা প্রকোপ বাড়লেও স্কুল খুলে দেয়া হলো দ.আফ্রিকায়

ইত্তেফাক প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২০:২১

করোনা ভাইরাসের প্রকোপ বাড়লেও দক্ষিণ আফ্রিকায় স্কুল খুলে দেয়ার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। সোমবার থেকেই দক্ষিণ আফ্রিকায় শিক্ষার্থীরা স্কুলে আসা শুরু করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, শুধু মাত্র সপ্তম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের স্কুলে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এছাড়া অন্য শ্রেণীর শিক্ষা কার্যক্রমও পর্যায়ক্রমে পুনরায় চালু হবে বলে দক্ষিণ আফ্রিকার সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। দক্ষিণ আফ্রিকার সরকারের পক্ষ থেকে আরো আগে স্কুল খুলে দিতে চাইলেও দেশটির শিক্ষক ইউনিয়নের বিরোধিতার কারণে তা পিছিয়ে যায়। শিক্ষক ইউনিয়নের দাবি ছিল পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনেই স্কুল খোলার ব্যবস্থা করতে হবে দক্ষিণ আফ্রিকার সরকারকে।

তবে জানা গেছে, সোমবার দক্ষিণ আফ্রিকায় যে সব স্কুলে স্বাস্থ্যবিধি মানা হয়নি সেই সব স্কুল খোলা হয়নি। বিশেষ করে দেশটির গ্রামাঞ্চলে যেখানে পানি কম থাকায় বার বার হাত ধোঁয়ার ব্যবস্থা করা প্রায় অসম্ভব। দক্ষিণ আফ্রিকার শিক্ষা মন্ত্রী অ্যাঞ্জি মটশেগা জানিয়েছেন, দেশটির ৯৫ ভাগ স্কুল স্বাস্থ্যবিধি মেনে পুনরায় চালু করা হয়েছে। দক্ষিণ আফ্রিকায় এ পর্যন্ত প্রায় ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন প্রায় ১ হাজার জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও