কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবসর নিয়ে বিসিবির ‘তড়িঘড়ি’ পছন্দ হয়নি মাশরাফির

ঢাকা টাইমস প্রকাশিত: ০৮ জুন ২০২০, ১০:০৩

বিশ্বকাপের শেষ ম্যাচে লর্ডসেই অবসর নিতে চেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। সেটা না হওয়ার পর দুই কোটি টাকা খরচ করে আলাদা এক ম্যাচ আয়োজন করে তাকে বিদায় জানানোর বিসিবির পরিকল্পনায় ‘লজ্জিত’ হয়েছিলেন তিনি। ক্রিকবাজ ও ক্রিকইনফোকে দেওয়া আলাদা দুটি সাক্ষাতকারে এমন জানিয়েছেন বাংলাদেশের সদ্য বিদায়ী ওয়ানডে অধিনায়ক।

“আমি বিশ্বকাপের শেষ ম্যাচেই অবসর নিতে চেয়েছিলাম, তবে সেটা হয়নি। কেন হয়নি, সেটা বিস্তারিত বলতে চাই না। তবে ইংল্যান্ডেই অবসরের ইচ্ছা প্রকাশ করেছিলাম, তবে আমার যেটা মনে হয়, আল্লাহ যা করেন, ভালর জন্যই করেন”, ক্রিকবাজের সাক্ষাতকারে বলেছেন তিনি।

বিসিবি এরপর তাকে বিদায় দিতে ‘তড়িঘড়ি করছিল’ জানিয়ে মাশরাফি বলেছেন, তার বিদায়ী ম্যাচে দুই কোটি টাকা খরচ করতে চেয়েছিল বিসিবি, যেটি পছন্দ হয়নি তার, “সত্যি বলতে কী, তারা আমাকে বিদায় দিতে তাড়াহুড়ো করছিল। প্রথমত, আমাকে বিদায় দিতে একটি ম্যাচ আয়োজন করতে চাচ্ছিল, যেটি সাধারণ কোনও ম্যাচ নয়। মানে কোনও দ্বিপক্ষীয় সিরিজের ম্যাচ নয়, তড়িঘড়ি করে একটা বিশেষ ম্যাচ আয়োজনের চেষ্টা করা হচ্ছিল।”

“দ্বিতীয়ত, সে ম্যাচে তারা দুই কোটি টাকার মতো খরচ করতে প্রস্তুত ছিল। নীতিগত দিক দিয়ে এটা ঠিক নয়, বিশেষ করে আমাদের প্রথম শ্রেণির ক্রিকেটাররা যখন যথেষ্ট টাকা পাচ্ছে না সেদিক দিয়ে ভাবলে।”

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল মাশরাফির, তবে শেষ পর্যন্ত চোটের কারণে যেতে পারেননি। ক্রিকইনফোকে মাশরাফি বলেছেন, শ্রীলঙ্কায় গেলে কী হতো, সেটা ভেবে পান না তিনি, “আমাকে দুশ্চিন্তায় ফেলেছিল এটি। আমার এটাও মনে হয়, শ্রীলঙ্কায় যদি বিশ্বকাপের পরপরই যেতাম, তাহলে কী ঘটতো। কারণ তখন এ নিয়ে কোনও আলোচনা ছিল। তবে হুট করেই জিম্বাবুয়ে টি-টোয়েন্টির জন্য আসতে চাইল, এরপরই সংবাদমাধ্যমে এসব আসা শুরু করলো।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও