কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সীমান্ত খুলে দিচ্ছে দিল্লি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৯:১২

করোনাভাইরাস সংক্রমণ নিয়ে উদ্বেগ বেড়ে যাওয়ায় গত ১ জুন এক সপ্তাহের জন্য দিল্লি সীমান্ত পুরোপুরি বন্ধ করে দেয় ভারতের রাজধানী অঞ্চলটির রাজ্য সরকার। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ রোববার জানিয়েছেন তার সরকার আগামীকাল অর্থাৎ ৮ জুন থেকে সীমান্ত পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কেজরিওয়াল ওই ঘোষণা দেওয়ার সময় বলেছিলেন, সীমানা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে, যাতে শহরের হাসপাতাল ও চিকিৎসা প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে করোনা–সংক্রমিত ব্যক্তিদের নিয়ন্ত্রণ করা যায়। মূলত দিল্লির সাথে হরিয়ানা এবং ভারতের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের সীমানা সংযোগ রয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনা করে তার নেতৃত্বাধীন সরকার এক সপ্তাহের সেই স্থগিতাদেশ আর বাড়াচ্ছে না। এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। এছাড়া দিল্লিতে শপিংমল, রেস্তোরাঁসহ উপাসনালয়গুলো খুলে দেওয়া হবে। তবে কেন্দ্রীয় সরকার জারিকৃত স্বাস্থ্য ও সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে সবাইকে।

ভারতে করোনার প্রকোপ সবচেয়ে বেশি মহারাষ্ট্র রাজ্যে। আর সংক্রমণের শীর্ষে থাকা তৃতীয় অঞ্চলটি হলো দিল্লি। সেখানে করোনার সংক্রমণ বাড়লেও রাজ্য সরকার জনজীবন স্বাভাবিক করতে এসব পদক্ষেপ নিয়েছে। তবে হোটেল এবং গেস্ট হাউজগুলো পর্যটক ও অতিথিদের জন্য এখনই খুলে না দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও