কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিক্ষোভ আন্দোলনের পর রাস্তা পরিষ্কার, দামি গাড়ি উপহার পেলেন যুবক!

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৪:৪২

আমেরিকাজুড়ে চলছে বর্ণবাদবিরোধী আন্দোলন। এই আন্দোলন ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে দেশটির প্রান্তিক জনপদেও। আমেরিকার প্রান্তিক জনপদ হিসেবে পরিচিত বাফেলোর রাস্তায় টানা ১০ ঘণ্টা ময়লা পরিষ্কার করে আলোচনায় আসা আন্তনিও গুইনকে ‘স্পোর্টসকার’ উপহার দিয়েছেন ম্যাট ব্লক নামের স্থানীয় এক বাসিন্দা। একই সঙ্গে একটি কলেজে সম্পূর্ণ বিনা বেতনে পড়ারও সুযোগ পেয়েছেন তিনি।

অ্যান্তনিও টিভিতে দেখতে পান রাস্তায় ভাঙা কাঁচসহ নানা ধরনের ময়লা পড়ে আছে। ওদিকে এই রাস্তা দিয়েই সকালে অনেক মানুষ কাজে যাবেন।
১৮ বছর বয়সী তরুণ দেরি না করে রাত দুইটার দিকে ময়লা কুড়াতে শুরু করেন। এভাবে টানা দশ ঘণ্টা একাই ময়লা সরান!

পরদিন একটি সংগঠন ময়লা সরাতে এসে রীতিমতো ভড়কে যায়। তারা দেখেন অ্যান্তনিও একাই প্রায় সব ময়লা সরিয়ে ফেলেছেন! বর্ণবাদবিরোধী আন্দোলনের সংবাদের ভিড়ে অ্যান্তনিওর এই খবর দ্রুত সংবাদমাধ্যমে চাউর হয়। সবাই তার প্রশংসা শুরু করে।

ম্যাট ব্লক টিভিতে খবরটি দেখে অ্যান্তনিওর ফেইসবুক ঘাঁটেন। সেখানে দেখতে পান স্কুলপড়ুয়া এই তরুণ সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষের কাছে গাড়ি কেনার পরামর্শ চাইছেন। তখনই সিদ্ধান্ত নেন নিজের লাল মাসটাং গাড়িটা দিয়ে দেবেন।

ব্লক সিএনএনকে বলেন, ‘ছেলেবেলা থেকে এই গাড়ির স্বপ্ন দেখতাম আমি। কিন্তু এখন খুব বেশি চালানো হয় না।’ ব্লকের এই উপহার পেয়ে স্বভাবতই বিস্মিত অ্যান্তনিও। তিনি একে পশম দাঁড়িয়ে যাওয়ার মতো বিস্ময় বলেছেন।

ব্লকের উপহারের খবর শুনে স্থানীয় ব্যবসায়ী বব ব্রিসিল্যান্ড ঘোষণা দিয়েছেন, অ্যান্তনিওকে তিনি এক বছরের ফ্রি গাড়ি-বীমার সুবিধা দেবেন। হাইস্কুল শেষ করার পর অ্যান্তনিও কলেজে পড়ার পরিকল্পনা করছেন। তার গল্প শুনে বাফেলোর মেডেলেল কলেজ সম্পূর্ণ বিনা বেতনে পড়ার বৃত্তির ঘোষণা দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও