কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা মোকাবিলায় সরকারের পদক্ষেপকে কেন্দ্র করে রোমে সংঘর্ষ

সমকাল প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৩:৪৬

করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পদক্ষেপের বিরোধিতা করে ইতালির রাজধানী রোমে বিক্ষোভ করেছে উগ্র-ডানপন্থিরা। তাদের সঙ্গে যোগ দিয়েছিল কট্টরপন্থি ফুটবল অনুরাগীরা। এই বিক্ষোভকারীদের সঙ্গে স্থানীয় সময় শনিবার রোমে পুলিশের সংর্ঘের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

ইতালি করোনাভাইরাসের আঘাতে বিপর্যস্ত দেশগুলোর একটি। উগ্র-ডানপন্থিদের দাবি, সরকার পরিস্থিতি মোকাবিলায় পুরোপুরি ব্যর্থ হয়েছে। এ কারণে অর্থনীতি ও হাজার হাজার মানুষের চাকরি হুমকির মুখে পড়েছে। শত শত মানুষ সরকারবিরোধী এ বিক্ষোভে অংশ নেয়।

উগ্র-ডানপন্থি সরকারবিরোধীরা রোম শহরের পুরোনো অংশের সাইরাস ম্যাক্সিমাসের কাছে জড়ো হয়ে বিক্ষোভ করছিল। বিক্ষোভকারীদের একজন প্রতিনিধি সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সংঘর্ষের সূত্রপাত ঘটে। তারা পুলিশ ও সাংবাদিকদের দিকে বোতল, পাথর ও ধোঁয়াযুক্ত বোমা ছুঁড়তে শুরু করে। জল কামান ও টিয়ার গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ।

এক উগ্র-ডানপন্থির দাবি, তারা ইতালির হারানো মর্যাদা ফিরিয়ে আনতেই বিক্ষোভের আয়োজন করেছেন। সরকার আদতে সাধারণ ইতালিয়ানদের জন্য কিছুই করছে না।

ইতোমধ্যে লকডাউনের শেষ ধাপে প্রবেশ করেছে ইতালি। দেশটিতে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। বিভিন্ন দোকান, ক্যাফে, রেঁস্তোরা খুলে দেওয়া হয়েছে। অভ্যন্তরীণ পর্যটনে অনুমতি দেওয়া হয়েছে। খুলে দেওয়া হয়েছে সীমান্ত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও