কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মানিকছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফের শীর্ষ সন্ত্রাসী অপু আটক

ইত্তেফাক প্রকাশিত: ০৬ জুন ২০২০, ১২:১১

জেলার মানিকছড়ি, গুইমারা ও রামগড় উপজেলার গ্রামগঞ্জ ও হাট-বাজারের ত্রাস হিসেবে পরিচিত ইউপিডিএফের রামগড় ইউনিটের সংগঠক একাধিক মামলার আসামি ক্যাপসিরাই ত্রিপুরা অপু (৪২) যৌথবাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন। তিনি খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার রাজেন্দ্র কার্বারী পাড়ার বাসিন্দা ক্ষীরেন্দ্র ত্রিপুরার ছেলে বলে জানা গেছে। এদিকে ইউপিডিএফের প্রচার সম্পাদক নিরন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠক অপুকে আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মুক্তির দাবী জানানো হয়েছে।

যৌথবাহিনীর হাতে আটকের পর তার দেয়া তথ্য মতে পৃথক একটি আস্তানা থেকে যৌথবাহিনী ১টি এলজি ও ৩ রাউন্ড গুলিসহ বেশকিছু চাঁদা আদায়ের রশিদ বই, প্রায় ৪০ হাজার নগদ টাকা, ছয়টি মোবাইল ফোন, ব্যাগ ও ব্যবহারের কাপড়, সংগঠনের ব্যানার, চার শতাধিক লিফলেট এবং গুরুত্বপূর্ণ দলিল দস্তাবেজ উদ্ধার করেছে।

মানিকছড়ি থানা পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘ ১ যুগের অধিককাল ধরে মানিকছড়ি, গুইমারা ও রামগড় উপজেলার বাটনাতলী ও পাতাছড়া ইউনিয়নের প্রায় ১৫/২০টি গ্রামের নির্জন জনপদে ইউপিডিএফ রামগড় ইউনিটের এই সংগঠক তার দলবল নিয়ে আধিপত্য বিস্তারের মাধ্যমে ত্রাস সৃষ্টি করে ব্যাপকভাবে চাঁদাবাজি করে আসছিল। ক্যাপসিরাই ত্রিপুরা অপু ১৯৯৯ সালে ইউপিডিএফের সাথে সম্পৃক্ত হয়ে সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও