কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সবার ওপরে রোনালদো, দুইয়ে মেসি, ছয়ে কোহলি

প্রথম আলো প্রকাশিত: ০৫ জুন ২০২০, ২২:৩১

ইউরোপের লিগগুলো ফিরতে শুরু করেছে। ক্রিকেটাররা দূরত্ব মেনে অনুশীলনে ফিরছেন। আস্তে আস্তে স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে খেলার জগৎ। করোনাভাইরাসের কারণে মাস দু-তিনেক সব খেলাই তো বন্ধ ছিল। তা খেলা বন্ধ থাকার সময়ে আয় হারিয়েছেন প্রায় সব খেলোয়াড়ই। অনেকে অন্যদের কথা বিবেচনা করে বেতন কমিয়ে নিতে সায় দিয়েছেন। হয়তো করোনার কারণে রাখা যায়নি স্পনসরশিপ চুক্তির অনেক শর্তও।

কিন্তু এর মধ্যেও বিশ্বের সেরা অনেক অ্যাথলেটের ব্যাংক ব্যালেন্সে যোগ হয়েছে লাখ লাখ ডলার। কীভাবে? জয়তুঃ ইনস্টাগ্রাম! ইনস্টাগ্রামে পোস্টের মাধ্যমে স্পনসরদের আয় করার সুযোগ তো অ্যাথলেটদের আজকের নয়। আর লকডাউনের সময়েও ঘরবন্দী মানুষ যখন সামাজিক যোগাযোগমাধ্যমেই বেশি ঢুঁ মেরেছে, সেরা অ্যাথলেটদের আরও বেশি মানুষের কাছে পৌঁছানোর সুযোগ আরও বেড়েছে।

'অ্যাটেইন' নামের ওয়েবসাইট হিসেব করে দেখেছে, ১২ মার্চ থেকে ১৪ মে—লকডাউনের এই সময়টাতে সবচেয়ে বেশি আয় কোন কোন অ্যাথলেটের ছিল। তালিকার শীর্ষে আর কে থাকবেন? গত কয়েক বছরে অ্যাথলেটদের মধ্যে আয়ের তালিকায় যাঁর অবস্থান ওপরের সারিতেই, দুদিন আগে ফুটবলারদের মধ্যে প্রথম বিলিওনিয়ার হওয়া সেই ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এখানে দ্বিতীয়, তিনে সময়ের আরেক সেরা ফুটবলার নেইমার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও