কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তামিমের মুখে বিশ্বকাপে ভারতকে হারানোর স্মৃতিচারণ

কালের কণ্ঠ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৫:৩৪

২০০৭ বিশ্বকাপে তুলকালাম একটা কাণ্ড ঘটিয়ে দিয়েছিল বাংলাদেশ দল। তখনকার ভাঙ্গাচোরা দলটি হারিয়ে দিয়েছিল তারকাবহুল ভারতকে। যে কারণে রাহুল দ্রাবিড়ের দলকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল। ওই ম্যাচটি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে এখনও যন্ত্রণার মুহূর্ত আর বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে হয়ে উঠেছিল স্মরণীয় কীর্তি। ১৩ বছর আগের সেই ম্যাচ নিয়ে স্মৃতিচারণ করলেন দেশসেরা ওপেনার তথা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল স্মৃতিচারণ করেছেন।

এক ক্রিকেট ওয়েবসাইটের ভিডিয়োকাস্টে ভারতের ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে আলাপচারিতায় বাংলাদেশের সেই দলের অন্যতম সদস্য তামিম বলেছেন, '২০০৭ বিশ্বকাপে যখন ভারতের বিপক্ষে খেলছিলাম, তখন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলীদের দেখতেই ব্যস্ত ছিলাম। আমি শুধু ওদের দেখে যাচ্ছিলাম। একসঙ্গে এতজন কিংবদন্তিদের উপস্থিতিতে খেলছি বলে খুব আনন্দ হচ্ছিল। ২০০৭ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সেই জয় ছিল দুর্দান্ত।

ক্রিকেটার থেকে ক্রিকেটপ্রেমী, সবার কাছেই ওটা ছিল দুর্দান্ত জয়।' সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত তুলেছিল মাত্র ১৯১ রান। রান তাড়ায় অনায়াসে জিতে যায় বাংলাদেশ। তামিম হাঁকিয়েছিলেন ঝড়ো ফিফটি। তিনি আরও বলেন, 'ভারতের ইনিংস শেষ হওয়ার পর জানতাম যে আমাদের জেতার সম্ভাবনা আছে। ব্যাট করতে নেমে দেখি জাহির খান আসছেন বল করতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও