কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনা: বরিশাল বিভাগে মোট শনাক্ত ৮৭৫, মৃত্যু ১৬

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৩:০৩

বরিশাল: করোনা ভাইরাসে বরিশাল বিভাগের ৬ জেলায় এখন পর্যন্ত মোট ৮৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১৭৪ জন।  বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, শেষ ২৪ ঘণ্টায় পিরোজপুর ও ঝালকাঠি জেলা ব্যাতীত বিভাগের ৪ জেলায় নতুন করে আরও ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণ প্রতিরোধে বিদেশ থেকে আগত ছাড়াও সংক্রমিত অন্য জেলা ও এলাকা থেকে আগতদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম এখনও চলছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১৫ হাজার ৪০৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।  এদের মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৪ হাজার ৩৩০ জনকে। ইতোমধ্যেই তাদের মাঝ থেকে ১১ হাজার ৭৮৯ জন হোম কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পেয়েছেন।



এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ৭৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ৮১৭ জন। এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৭৮৯। এরই মাঝে তাদের মধ্য থেকে ৩৫১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  এছাড়া শুধুমাত্র বরিশাল শের-ই- বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে এখন পর্যন্ত মোট ৪২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ।


বাকিরা করোনা উপসর্গে মারা গেছেন। বিভাগের করোনা পরিস্থিতি প্রসঙ্গে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৫৩২ জন, পটুয়াখালীতে ৭৩, ভোলায় ৫৫, পিরোজপুরে ৭৮, বরগুনায় ৭৯ ও ঝালকাঠিতে ৫৮ জনের করোনা পজেটিভ এসেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও