কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এইচআর পেশায় কেন আসবেন?

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১২:২৮

হাবিব উল্লাহ্ বাবু, রক্সি পেইন্টস লিমিটেডের হেড অব এইচআর অ্যান্ড অ্যাডমিন। এ ছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এইচআর ক্লাবের প্রেসিডেন্ট। সম্প্রতি তার ক্যারিয়ার ও সফলতা নিয়ে কথা বলেছেন জাগো নিউজের সঙ্গে। সমসাময়িক বিষয়ে সাক্ষাৎকারটি নিয়েছেন বেনজির আবরার— ছোটবেলার দিনগুলো সম্পর্কে যদি স্মৃতিচারণ করেন— হাবিব উল্লাহ্ বাবু: শৈশবের কথা যদি বলতে যাই, তবে ছোটবেলা থেকেই প্রচণ্ড দুরন্ত ছিলাম। খেলাধুলার প্রতি অসম্ভব ঝোঁক ছিল। আরেকটা গুণ ছিল আমার, সব কিছুতেই সামনে থেকে লিড দিতে চাইতাম।

স্কুল জীবনের সবটাই ছিল মধুর স্মৃতি দিয়ে ভরা। ৩য় শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত একটানা ক্লাস ক্যাপ্টেন ছিলাম। লিডারশিপটা আসলে তখন থেকেই নেশা হিসেবে যুক্ত হয়ে যায়। আমার ডাক নাম বাবু, এটি খুব কমন একটি নাম। কিন্তু স্কুলে স্যারদের দেওয়া একটা নামে সবাই চিনতো। সব কিছুতে লিড দিতাম বলে স্যাররা আমাকে ‘নেতা’ বলে ডাকতেন। তাই স্কুল থেকেই আমার নাম হয়ে যায় ‘নেতা বাবু’।

স্কুল জীবন থেকেই কাব-স্কাউট, বিএনসিসিতে যুক্ত ছিলাম। স্কুলের ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল প্লেয়ার ছিলাম। ময়মনসিংহ অনূর্ধ্ব ১৬ ফুটবল টিমের প্লেয়ার ছিলাম। খেলেছি বিভিন্ন লিগ পর্যায়েও। ময়মনসিংহ ২য় বিভাগ ক্রিকেট লীগের প্লেয়ার ছিলাম। খেলাধুলাটা ইউনিভার্সিটি লাইফ পর্যন্ত ছাপিয়ে কর্পোরেট লাইফেও ছিল। আমি লম্বা সময় র্যাংগস গ্রুপে কাজ করেছি এবং র্যাংগস কর্পোরেট ক্রিকেট টিমের প্লেয়ার ছিলাম। পড়াশোনার কথা বললে, স্কুল জীবন কেটেছে ময়মনসিংহ জিলা স্কুলে। জিলা স্কুল থেকে এসএসসি এবং ময়মনসিংহ নাসিরাবাদ মহাবিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পাস করি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে