কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১২ পণ্যের দাম কমল এক সপ্তাহে

কালের কণ্ঠ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১১:০০

দেশে সাধারণ ছুটি শুরু হওয়ার পর পরিবহন ও শ্রমিক সংকটে পণ্যের সরবরাহে নানা সমস্যা দেখা দিয়েছিল। ফলে কিছু কিছু পাইকারি বাজারে পণ্যের মজুদ বাড়ালেও খুচরা বাজারে ঘাটতি ছিল। এতে দামও বেড়েছিল অনেক পণ্যের। তবে এখন আবার তা স্বাভাবিক হয়ে আসছে। ঢাকার বাইরে থেকে পণ্য আসছে যেমন, তেমন ঢাকার বাইরে যাচ্ছেও। ফলে দামও স্বাভাবিক হয়ে আসছে। তবে দাম কমার পেছনে আরেকটি কারণের কথা জানিয়েছেন ব্যবসায়ীরা। তাঁরা বলছেন, মৌসুমি ফল বাজারে আসায় নিত্যপণ্যের ওপর চাপ কিছুটা কমে এসেছে। ফলে দাম কমছে।

রাজধানীর মালিবাগ, গোপীবাগ, মুগদা ও মানিকনগরসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, আটা, মায়দা, চিনি, ডাল, মুরগি, পেঁয়াজ-রসুন ও আদার দাম কমেছে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) হিসাবে গত ২৭ মে থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সাত দিনে মোট ১৫টি পণ্যের দামে পরিবর্তন হয়েছে। এর মধ্যে ডিম, আলু ও ছোলা এই তিনটি পণ্য ছাড়া বাকিগুলোর দাম কমেছে। কমার তালিকায় রয়েছে ব্রয়লার মুরগি, বড় দানার মসুর ডাল, আটা, ময়দা, সর্বশেষ বুধবার মসলাজাতীয় পণ্য আদা, পেঁয়াজ ও এলাচের দাম কমেছে। এর আগের দিন কেজিতে তিন থেকে পাঁচ টাকা কমেছে আটা ও ময়দার দাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও