কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশের বিপক্ষে টেস্ট জয় অবিশ্বাস্য ছিল: রশিদ খান

সময় টিভি প্রকাশিত: ০৫ জুন ২০২০, ০৬:৫১

বাংলাদেশের মাটিতে টাইগারদের বিপক্ষে টেস্ট জয় অবিশ্বাস্যই ছিলো। সাবেক পাকিস্তান অধিনায়ক রমিজ রাজার সঙ্গে অনলাইন আড্ডায় এমনটাই মন্তব্য করেছেন আফগানিস্থান অধিনায়ক রশিদ খান। এতো কম বয়সে লেগ স্পিনে দক্ষতার পেছনে কাজ করেছে ছোটবেলা থেকে করা কঠোর অনুশীলন। লংগার ভার্সন আর জাতীয় দলকে প্রাধান্য দিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে আফগানিস্তানের তরুণ ক্রিকেটারদের পরামর্শও দিয়েছেন এই লেগ স্পিনার। যখন এসেছেন ২২ গজে, সারাবিশ্ব তাকে তকমা দিয়েছিলো বিষ্ময় বালকের। সত্যিই তো, ক্রিকেট দুনিয়ার বাঘা বাঘা সব লেগি'রা ক্যারিয়ারের সেরা ছন্দ পেয়েছেন বয়সটা যখন ৩০ ছুঁই ছুঁই। সেখানে যুদ্ধ বিদ্ধস্ত আফগানিস্তানের কিশোর রশিদ খান এসেই বোলিং ঘূর্ণিতে ঘোল খাইয়ে দিলেন মারকাটারি উইলোবাজদের।

এতো কম বয়সেই এই দক্ষতার কারণ শুরুতেই জানতে চাইলেন সঞ্চালক রমিজ রাজা। কোনো চমক বা রুপার কাঠির ছোঁয়া নয়, বার বার একই পথে হেটে পথটা চেনা হয়ে গেছে রশিদের।

আলোচনায় এসেছে বাংলাদেশও। সর্বকনিষ্ঠ টেস্ট ক্যাপ্টেন হিসেবে প্রথম টেস্টেই জয়টা এসেছিলো মুমিনুল বাহিনীর বিপক্ষে। তাও আবার টাইগারদের পয়া ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। ১০ উইকেট আর ৫০ রানও ছিলো নামের পাশে। জয়টা নাকি অবিশ্বাস্যই ছিলো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও