কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শ্রীলেখা-পরিচালক কাণ্ডে উত্তাল নেটদুনিয়া

পূর্ব পশ্চিম প্রকাশিত: ০৫ জুন ২০২০, ০৩:৫০

দুই বছর বাদে মুক্তি পাওয়া রেনবোজেলি’ ছবি নিয়ে বিতর্ক! সৌকর্য ঘোষালের এই ছবি যে ইন্ডাস্ট্রিতে বেশ সাড়া ফেলে দিয়েছিল, তা বলাই যায়। বর্তমানে নেটফ্লিক্সেও এই ছবি দেখতে পাবেন। আর দু’বছর আগের এই ছবি নিয়েই বর্তমানে সরগরম সোশ্যাল মিডিয়া। হঠাৎ এতদিন বাদে কেন? ঘটনার সূত্রপাত আসলে অভিনেত্রী শ্রীলেখা মিত্রর একটি পোস্টকে কেন্দ্র করে। যাকে কিনা ‘রেনবোজেলি’ ছবিতে ‘পরি পিসি’র চরিত্রে দেখা গিয়েছিল। সেই বাকবিতণ্ডা নিয়েই পরিচালক সৌকর্য ঘোষাল আর অভিনেত্রী শ্রীলেখা মিত্রের সঙ্গে কথা বলা হল সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর তরফে। ফোনে ধরা হল ‘জোনাকি’ ছবি খ্যাত মুম্বাইয়ের পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তকেও। কারণ অভিনেত্রীর পোস্টে তারও নাম উল্লেখ রয়েছে।

ঠিক কী হয়েছে? শ্রীলেখা মিত্রের বিস্ফোরক মন্তব্য, “ভাল শিল্পী হলেই ভাল মানুষ হওয়া যায় না!” অভিনেত্রীর কথায়, ‘পরি পিসি’ ‘রেনবোজেলি’র গল্পের অতি গুরুত্বপূর্ণ একটি চরিত্র। যে চরিত্রের একটি নিজস্বতা রয়েছে। কিন্তু, নেটফ্লিক্সে থাকা এই ছবির টাইটেল ক্রেডিটে তার নাম দেখা যাচ্ছে না! কেন এমনটা হল? সেই প্রশ্ন তুলে শ্রীলেখার ফেসবুক পোস্টে অনেকেই মন্তব্য করেছেন। অন্যদিকে পরিচালক সৌকর্যের নজরে আসতেই তিনিও পালটা কয়েকটি প্রশ্ন উত্থাপন করেছেন। শ্রীলেখা মিত্রের কথায়, “প্রথম থেকে কী করিনি আমি এই ছবির জন্য! প্রোডিউসার থেকে শুরু করে যে বাড়িতে শুটিং হয়েছে, সেটা অবধি বিনামূল্যে খুঁজে দিতে সাহায্য করেছি। ছবি মুক্তি পাওয়ার আগে কিংবা পরে সৌকর্য সৌজন্যমূলকভাবে কোথাও এটা জানায়ওনি, বলেওনি! এমনকী নেটফ্লিক্সে ছবির নামের তালিকায় প্রথম তিনটির মধ্যে আমার নাম নেই!”

শ্রীলেখার অভিযোগের ভিত্তিতে সৌকর্য ঘোষালের মন্তব্য “নেটফ্লিক্সের তালিকায় নাম না থাকার বিষয়টি মোটেই ঠিক নয়। মোবাইলে দেখলে সেই ফরম্যাটে আসলে তালিকার প্রথম তিনটি নাম দেখায়। উনিও জানেন এটা।” এমনকী তার প্রমাণস্বরূপ স্ক্রিনশটও দিয়েছেন সংশ্লিষ্ট ফেসবুকের পোস্টের কমেন্ট সেকশনে। অভিনেত্রী অভিযোগ তুলেছেন পারিশ্রমিক নিয়েও। জানিয়েছেন, ছবি মুক্তির দীর্ঘদিন বাদেও তিনি পুরো পারিশ্রমিক পাননি। শ্রীলেখার মন্তব্য, “ওরা নিজেরাই যখন ছবিটা প্রযোজনা করার সিদ্ধান্ত নেয়, আমি পারিশ্রমিকও কম দাবি করেছিলাম। উপরন্তু এও বলেছিলাম, এখন আমায় টাকা দিতে হবে না। রিলিজ হলে টাকা দিও। দীর্ঘ দিন অপেক্ষা করে প্রায় বছর দেড়েক বাদে যখন টাকা চেয়েছিলাম, তার উত্তরে সৌকর্য সোজাসুজি আমায় বলেছিল, ‘কীসের টাকা শ্রীলেখাদি? ছবি যদি ভাল ব্যবসা করে তাহলে আমি টাকা দেব..’ কিন্তু রিলিজ হয়ে সেটা ভাল ব্যবসা করে ফেলেছে, হাউজফুল শো’ও হয়েছ, আমি কিন্তু পুরো পারিশ্রমিক পাইনি। এমনকী ‘রেনবোজেলি’ মিউজিক রিলিজের অনুষ্ঠানও বিনামূল্যে করিয়ে দিয়েছিলাম তো সেই ছবির নামের তালিকায় আমার নাম কেন সেভাবে গুরুত্ব পেল না? প্রশ্ন করা হোক ওদের।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও