কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আনসারে আক্রান্তের চেয়ে সুস্থতার হার বেশি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৪ জুন ২০২০, ২১:৫৬

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশ ও মানুষের সেবা দিতে গিয়ে বৃহস্পতিবার (৪ জুন) বিকেল ৫টা পর্যন্ত আক্রান্ত হয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭২ সদস্য। নতুন করে গত ২৪ ঘণ্টায় আরও চার আনসার সদস্য আক্রান্ত হয়েছেন। তবে সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৮৩ সদস্য।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ বিষয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান, এখন পর্যন্ত করোনাভাইরাসে বাহিনীর দুই ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ৩৭২ সদস্য আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২৯৬ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত ৭৬ জন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, উপ-পরিচালক (চিকিৎসা) একজন, ১০৫ জন ব্যাটালিয়ন আনসার, ২৫৮ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নার্সিং সহকারী, দুজন মহিলা আনসার, একজন ভিডিপি সদস্য এবং একজন আনসার কমান্ডার। ৪ জুন বিকেল ৫টা পর্যন্ত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ৪৯.০৩ শতাংশ।

আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৮৪ জন অঙ্গীভূত সাধারণ আনসার ঢাকা মহানগর পুলিশের সঙ্গে কর্মরত ছিলেন। বাকিদের কেউ সদরদফতর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও