কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীতে পরিবহনে স্বাস্থ্যবিধির গুরুত্ব কমেছে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১১:০০

করোনাভাইসের প্রাদুর্ভাব বাড়লেও রাজধানীতে দিনদিন কমতে শুরু করেছে স্বাস্থ্যবিধি মানার গুরুত্ব। লকডাউনের পর অফিস চালুর প্রথমদিন কিছুটা স্বাস্থ্যবিধি মানতে দেখা গেলেও দিনদিন এর প্রবণতা কমছে। পরিবহন শ্রমিকদের পাশাপাশি সাধারণ যাত্রীদের মধ্যেও এমন প্রবণতা দেখা গেছে। অধিকাংশ গণপরিবহনেই এমন দৃশ্য দেখা গেছে। তবে কম সংখ্যক স্ট্যাফ দিয়ে অফিস পরিচালনার নির্দেশনা থাকায় কোথাও যাত্রীদের ভিড় দেখা যায়নি। বৃহস্পতিবার (৪ জুন) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

সকালে নগরীর রামপুরা ব্রিজ এলাকায় গিয়ে দেখা গেছে, পরিবহনগুলোর হেলপার ডাকাডাকি করে যাত্রী তুলছে। অধিকাংশ পরিবহনে পাশাপাশি দুই সিটেই যাত্রী বসানো হয়েছে, ফাঁকা রাখা হয়নি। ছোট লেগুনা ও শেয়ারড সিএনজি চালিত অটোরিকশাগুলোতে কোনও স্বাস্থ্যবিধি পালন করতে দেখা যায়নি। একই চিত্র দেখা গেছে মৌচাক মোড়ে। এখান থেকে সাধারণ অফিসগামী যাত্রীদেরকে রিকশায় চড়ে অফিসে যেতে দেখা গেছে। তবে এই পথ দিয়ে চলাচলরত গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। অধিকাংশ গণপরিবহনে যাত্রী তোলার সময় তাদেরকে হ্যান্ড স্যানিটাইজার দিতে দেখা যায়নি।খিলগাঁও রেলগেট থেকে অধিকাংশ মানুষকে রিকশায় গন্তব্যে যেতে দেখা গেছে। সেখান থেকে যেসব লেগুনা ছেড়ে গেছে সেগুলোতে গাদাগাদি করে যাত্রী বসেছে। যাত্রীদের কাউকে সামাজিক দূরত্ব মেনে বসানো হয়নি। পরিবহনগুলোর এমন দুরবস্থা দেখে অনেক যাত্রীকে রিকশায় এবং পায়ে হেঁটে অফিসের উদ্দেশে যাত্রা করতেও দেখা গেছে।

নাসিমা আক্তার নামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এক কর্মচারী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে কোনও পরিবহনে বসার মতো জায়গা নেই। কেউ স্বাস্থ্যবিধি মানছে না। তাই হেঁটে অফিসের দিকে যাত্রা করেছি। এভাবে পরিবহনে উঠলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি আরও বাড়বে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও