কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পান্ডিয়াকে নিজের সন্তানের মতো আগলে রেখেছেন পন্টিং

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৩ জুন ২০২০, ১১:২৬

বর্তমান ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য পেস বোলিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। বিশেষ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে অটোমেটিক চয়েজ বারোডার ২৬ বছর বয়সী এ অলরাউন্ডার। অথচ ২০১৫ সালের আইপিএলের আগে ভারতের ক্রিকেটে কোন নাম-নিশানাও ছিল পান্ডিয়ার। সেই আসরের আইপিএলের নিলামে ভিত্তিমূল্য ১০ লাখ রুপি দিয়েই পান্ডিয়াকে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ানস। একটি ঘরোয়া টুর্নামেন্টে ঝড়ো ৮২ রানের ইনিংস খেলার সুবাদে মুম্বাইয়ের নজরে পড়েছিলেন তিনি। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি পান্ডিয়াকে।

নিজের ঝড়ো ব্যাটিং ও কার্যকরী বোলিং দিয়ে আইপিএল তো বটেই, ভারতের হয়ে মাতাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটও। তবে পান্ডিয়ার ক্যারিয়ারে আইপিএলের ভূমিকা অপরিসীম। আর আইপিএলে নিজের প্রথম মৌসুমেই রিকি পন্টিংয়ের মতো কিংবদন্তি খেলোয়াড়ের সান্নিধ্য পেয়েছেন পান্ডিয়া। যিনি ভারতীয় অলরাউন্ডারকে আগলে রেখেছেন নিজের সন্তানের মতো। ক্যারিয়ার সামনে এগিয়ে নেয়ার পেছনে পন্টিংয়ের তখনকার যত্নের কথা অকপটে স্বীকার করেছেন পান্ডিয়া।

ক্রিকবাজের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘রিকি পন্টিং এমন একজন ছিলেন, যিনি আমার সেরা যত্নটাই নিয়েছেন। তিনি আমাকে নিজের সন্তানের মতো আগলে রেখেছেন। আমার কাছে বাবার মতোই একজন ছিলেন তিনি। অনেক কিছু শিখেছি তার কাছ থেকে। ২০১৫ সালে নতুন ছেলে হিসেবে আমি পেছন দিকে বসতাম, পন্টিংও আমার সঙ্গে বসে অনেক বিষয়ে কথা বলতেন। এগুলো থেকে আমি অনেক শিখেছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও