কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৬টি ভেন্টিলেটর ও ৮ ন্যাসাল ক্যানুলা দিল এস আলম গ্রুপ

বণিক বার্তা প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৯:০০

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়ার জন্য চট্টগ্রামের তিনটি হাসপাতালে ৬টি ভেন্টিলেটর ও ৮টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা দিয়েছে এস আলম গ্রুপ। এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের নির্দেশে ব্যক্তিগত সহকারী আকিজ উদ্দিনের মাধ্যমে এসব চিকিৎসাসামগ্রী দেয়া হয়।

আজ মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ৪টি ভেন্টিলেটর এবং ৪টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য ২টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের জন্য ২টি ভেন্টিলেটর ও ২টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা বুঝিয়ে দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রে তৈরি ফিলিপস ব্রান্ডের প্রতিটি ভেন্টিলেটরের দাম সাড়ে ২৭ লাখ টাকা এবং নিউজিল্যান্ডের তৈরি প্রতিটি এয়ারবু হাই ফ্লো ন্যাসাল ক্যানুলার দাম প্রায় ১৫ লাখ টাকা পড়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ৫০০টি পিপিই, চিকিৎসকদের ডিউটি রুমে দুইটি এসি, ২টি নমুনা কালেকশন বুথ, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা চিকিৎসকদের আপ্যায়ন বাবদ ১ লাখ টাকা, ১টি এসি, ২টি নমুনা কালেকশন বুথ, বিআইটিআইডির চিকিৎসকদের ডিউটি রুমের জন্য ১টি এসি, ২টি নমুনা কালেকশন বুথ ও চট্টগ্রামের ১৪ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিটিতে ৫০টি করে ৭০০ পিপিই দিয়েছে এস আলম গ্রুপ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও