কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১৯৭৭ সালের জন্মদিনটা আজও স্মরণীয়

প্রথম আলো প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৭:০২

গতকাল ছিল শিল্পী কুমার বিশ্বজিতের ৫৭তম জন্মবার্ষিকী। মাকে ছাড়া প্রথম জন্মদিন কাটালেন এই শিল্পী। করোনাকালে জন্মদিনটা কেমন গেল—সেসব নিয়ে কথা বললেন এই শিল্পী। শুভ জন্মদিন, কেমন আছেন?ধন্যবাদ। বিশ্ব যখন ভালো নেই, তখন বিশ্বজিৎ কী করে ভালো থাকে? এমন দুঃসময় পৃথিবীতে আর আসেনি। এ রকম সময়ে সব উপলক্ষ গৌণ হয়ে যায়।

মানুষ সামাজিক জীব, অথচ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে দূরে থাকতে। কোলাকুলি তো আর ভার্চ্যুয়ালি হবে না। মৃত্যুতেও ছেলে বাবার কাছে, বাবা ছেলের কাছে যেতে চায় না। চারপাশে কেবল বিয়োগান্ত খবর, স্বাভাবিকভাবে মন ভালো থাকে না। সেদিক থেকেও এ জন্মদিনটা বিশেষ, তা–ই না?গত ডিসেম্বরে মাকে হারিয়েছি। সেই শোক এখনো মন থেকে মোছেনি।

মাকে ছাড়া এটাই আমার প্রথম জন্মদিন। ভাবলেই বুকটা আটকে আসে, মা যদি এখন অসুস্থ হতেন, তাঁকে হাসপাতালেও নিতে পারতাম না। এ সময় যাঁদের প্রিয়জন চলে গেছেন, তাঁদের আত্মার প্রতি আমার শ্রদ্ধা। কে প্রথম শুভেচ্ছা জানাল?রাত ১২টায় যুক্তরাষ্ট্র থেকে শুভেচ্ছা জানিয়েছেন আমার স্ত্রী নাঈমা সুলতানা। তারপর রাত থেকে সারা দিন ফোন, খুদে বার্তা ও ফেসবুকে শুভেচ্ছা পেতে পেতে আমি আপ্লুত। যে ভালোবাসা পেয়েছি, তা আমাকে অনেক অনুপ্রাণিত করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও