কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লিবিয়ায় মানবপাচার চ‌ক্রের অন্যতম হোতা হাজি কামাল কারাগারে

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৬:৪৭

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় মানবপাচার চক্রের অন্যতম হোতা কামাল হোসেন ওরফে হাজি  কামালকে (৫৫) কারাগা‌রে পা‌ঠি‌য়ে‌ছেন আদালত।মঙ্গলবার (২ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট আবু সু‌ফিয়ান মোহাম্মদ নোমান হাজি কামালের জামিন আবেদন নামঞ্জুর করে এই আদেশ দেন।

এর আগে গতকাল সোমবার (১ জুন) ভোরে র‌্যাব-৩-এর একটি দল গুলশান থানাধীন শাহজাদপুরের বরইতলা বাজার খিলবাড়ীরটেক এলাকা থেকে হাজী কামালকে আটক করে। মঙ্গলবার তা‌কে আদাল‌তে হা‌জির ক‌রে পাসপোর্ট আইনে করা মামলায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা, ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম। অপরদিকে আসা‌মিপ‌ক্ষে জা‌মিন আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক হাজি কামালের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার রাতে হাজি কামালকে আট‌কের পর র‌্যাব বাদী হয়ে ভাটারা থানায় পাসপোর্ট আইনের ১১ (৩) ধারায় তার বিরুদ্ধে মামলা করে।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্কারুজ্জামান জানান, গ্রেফতারের সময় হাজি কামালের কাছে অবৈধ ৩১টি পাসপোর্ট পাওয়া গেছে। তাই র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা করে।

গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ইউরোপে অভিবাসনপ্রত্যাশী ২৬ বাংলাদেশি মানবপাচারকারীদের হাতে নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ১১ বাংলাদেশি। ওই ঘটনা এরই মাঝে দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও