কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের পর কমেছে ৭ নিত্যপণ্যের দাম

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১১:২০

ঈদের আগে অস্বাভাবিকভাবে দাম বাড়া সাত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমেছে। এর মধ্যে রয়েছে- ব্রয়লার মুরগি, এলাচ, পেঁয়াজ, রসুন, আদা, মশুর ডাল ও চিনি। ঈদের আগে রোজার মধ্যে সবকটি পণ্যের দাম বেড়েছিল। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বংলাদেশে’র (টিসিবি) প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ানবাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যাম বাজার, কচুক্ষেত বাজার, মৌলভী বাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা এবং মীরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এই প্রতিবেদন তৈরি করেছে টিসিবি। টিসিবির তথ্য অনুযায়ী, ঈদের পর সব থেকে বেশি ২২ দশমিক ৮৬ শতাংশ দাম কমেছে ব্রয়লার মুরগির। সোমবার (১ জুন) ব্রয়লার মুরগির দাম কমেছে বলে টিসিবি জানিয়েছে।

ঈদের আগে ১৭০ থেকে ১৮০ টাকা কেজি বিক্রি হওয়া ব্রয়লার মুরগির দাম ১৩০ থেকে ১৪০ টাকায় নেমেছে। দাম কমার তালিকায় এর পরের স্থানেই রয়েছে আমদানি করা পেঁয়াজ। পণ্যটির দাম ২২ দশমিক ২২ শতাংশ কমে কেজি ৩০ থেকে ৪০ টাকায় দাঁড়িয়েছে, যা আগে ছিল ৪০ থেকে ৫০ টাকা কেজি। এ পণ্যটির দামও ১ জুন কমেছে বলে জানিয়েছে টিসিবি।

আমদানি করা পেঁয়াজের পাশাপাশি একইদিন কমেছে দেশি পেঁয়াজের দাম। দেশি পেঁয়াজের দাম ১০ দশমিক ৫৩ শতাংশ কমে ৪০ থেকে ৪৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। যা আগে ছিল ৪৫ থেকে ৫০ টাকা। পেঁয়াজের পাশাপাশি দেশি ও আমদানি উভয় ধরনের রসুনের দাম কমেছে। দেশি রসুনের দাম ২০ দশমকি ৮৩ শতাংশ কমে কেজি ৯০ থেকে ১০০ টাকা বিক্রি হচ্ছে, যা ঈদের আগে ছিল ১১০ থেকে ১৩০ টাকা। আমদানি করা রসুনের দাম কমেছে ২১ দশমিক ৮৮ শতাংশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও