কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রিজভীর কর্মকাণ্ডে বিরক্ত বিএনপির সিনিয়র নেতারা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১০:৫৯

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বেশকিছু কর্মকাণ্ডে বিরক্ত ও বিব্রত অবস্থায় আছেন দলটির সিনিয়র নেতারা। ডেইলি বাংলাদেশের অনুসন্ধানে এমন তথ্য বেরিয়ে এসেছে। জানা গেছে, যেকোনো ইস্যুতে হুট করে সংবাদ সম্মেলন আর প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ১০ থেকে ১২ জন নেতাকর্মী নিয়ে  ‘ঝটিকা মিছিল’ নিয়ে বিব্রত দলটির শীর্ষস্থানীয় নেতারা। 

দলটির সিনিয়র নেতাদের দাবি, বিএনপি এমন কোনো নিষিদ্ধ সংগঠন নয় যে কোনো কর্মসূচি রাতের আঁধারে পালন করতে হবে। এসব কর্মসূচির মাধ্যমে নেতাকর্মীরা রাজনীতির প্রতি দিন দিন নিরুৎসাহিত হচ্ছে। সিনিয়র নেতারা ঘরমুখো হয়ে পরছে। এতো বড় একটা দল যদি মিছিল করে ১০ থেকে ১২ জন নিয়ে তাহলে এর চেয়ে লজ্জার কি আছে? তার (রিজভীর) এই কর্মসূচী দেখে আসলেই মনে হয় বিএনপি আজ নালিশ পার্টিতে পরিণত হয়েছে। কার পরামর্শে বা নির্দেশে তিনি এগুলো করছেন তা আমাদের বোধগম্য নয়।    

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক সিনিয়র ও এক সময়ের শীর্ষস্থানীয় নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, রুহুল কবির রিজভীর মর্নিং ওয়াকের নামে যেসব কর্মসূচি পালন করছেন তা একদমই ঠিক নয়। এগুলো রীতিমতো তামাশা ছাড়া আর কিছু নয়।   তারা বলেন, বিএনপি কোনো নিষিদ্ধ দল নয়। তাহলে কেন বিএনপিকে পালিয়ে-পালিয়ে কর্মসূচি পালন করতে হবে? এসব কর্মসূচিতে দলের যতটুকু লাভ হয় তারচেয়ে বেশি ক্ষতি হচ্ছে। এর মাধ্যমে দলের জুনিয়র নেতারা রাজনীতির প্রতি নিরুৎসাহিত হচ্ছে। সিনিয়র নেতারা বিভিন্ন জায়গায় বিব্রত অবস্থায় পড়ছেন। 

রিজভীর উদ্দেশ্য করে তারা আরো বলেন, তিনি যে এলাকায় মিছিল করেন সেখানে সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বশীল নেতারা তার কর্মসূচি সম্পর্কে কিছুই জানেন না। বিষয়টি কেমন হলো? তাহলে কি বলবো তিনি ওই এলাকার নেতাদের বিশ্বাস করেন না! আর তার সঙ্গে মিছিলে যে কয়েকজন লোক থাকে তারাইবা কারা?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও