কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিবর্তিত পরিস্থিতির জন্য প্রযুক্তি: পলক

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুন ২০২০, ২০:২৯

পরিবর্তিত পরিস্থিতির জন্য প্রযুক্তির ব্যবহারে গুরুত্বারোপ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পরিবর্তিত পরিস্থিতিতে খাপ খাওয়াতে তথা মানিয়ে নিতে প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পলক।

সোমবার (১ জুন) ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস চালুর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠানটির মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এ অনলাইন পাঠদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আইসিটি বিভাগের উদ্যোগে ‘আইডিয়া’ প্রকল্পের আওতায় ‘এডুকেশন ফর নেশন’ প্ল্যাটফর্মের আওতায় এ কার্যক্রম পরিচালিত হবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধনকালে পলক বলেন, নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির পরিবর্তিত পরিস্থিতিতে নিজেদের খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, সরবরাহসহ সব বাণিজ্যিক কার্যক্রম চলমান রাখতে একমাত্র চালিকা শক্তি প্রযুক্তিকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। ডিজিটাল বাংলাদেশের সুফলকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা দেশে-বিদেশে চলমান রাখা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও