কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মালিকদের স্বার্থে বাড়ানো হয়েছে বাস ভাড়া: ফখরুল

ঢাকা টাইমস প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৪:৩৪

করোনা সংকটকালীন বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর যে সিদ্ধান্ত সরকার নিয়েছে তার সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেছেন, বাস মালিকদের স্বার্থেই ভাড়া বাড়ানো হয়েছে। সোমবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মলনে এ কথা বলেন মির্জা ফখরুল। করোনার প্রাদুর্ভাব এড়াতে দুই মাসেরও বেশি সময় বাস বন্ধ থাকে। ৬৭ দিন পর আজ থেকে ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চলাচল শুরু হয়েছে।


করোনাকালীন সময়ে গণপরিবহনের ভাড়া ৮০ শতাংশ করার প্রস্তাব দিয়েছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পরে তা কমিয়ে ৬০ শতাংশ করে প্রজ্ঞাপন জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। যা আজ থেকে কার্যকর হচ্ছে। বাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, 'এটা অমানবিকতা। কম আয়ের মানুষই বাসে ওঠে। কার স্বার্থে বাস ভাড়া বাড়িয়েছে? মালিকদের স্বার্থে। মালিকদের আবার অনুদান দিচ্ছে। পুরো বিষয়টা হয়েছে লুটপাটের জন্য।'



করোনাভাইরাস মোকাবিলায় শুরু থেকে সরকারের সব পদক্ষেপই ভুল ছিল উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, 'বারবার করে বিশেষজ্ঞরা বলছেন এবং তাঁদের নিয়োজিত পরামর্শক কমিটিই বলেছে, আরও কিছু দিন নিয়ন্ত্রণে রাখতে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকও বলেছেন।' মির্জা ফখরুল বলেন, 'ট্রেন, বাস, লঞ্চে মানুষ গাদাগাদি করে উঠছে। বাংলাদেশে গণপরিবহন এই ভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব না। আরও সময় নিতে পারত।' বিএনপির মহাসচিব বলেন, 'দায়িত্বশীলতা নেই বলেই সরকার তুঘলকি কারবার করছে। জনগণকে মহা বিপদের দিকে ফেলে দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও