কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোনো ট্রেনে টিকেট সঙ্কট, কোনোটার আসন ফাঁকা

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ২২:২৩

করোনাকালের ট্রেনের টিকিটের চাহিদায় বৈপরিত্য দেখা গেছে। কয়েকটি ট্রেনের সব টিকিট প্রথম ঘণ্টায়ই বিক্রি হয়ে গেছে। যাত্রীরা অনলাইনে চেষ্টা করেও নিরাশ হয়েছেন। আবার কিছু ট্রেনে আসন খালি থাকছে। দীর্ঘ ৬৮ দিন বন্ধ থাকার পর, রোববার যাত্রী ট্রেন চালুর পর এ অবস্থা দেখা গেছে।রোববার প্রথম দিনে আটটি আন্তঃনগর ট্রেন চলেছে।

স্বাস্থ্যবিধি রক্ষায় এগুলো ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় আসে। এ দিন ফিরতি যাত্রায় ছয়টি ট্রেন বিকেলে ও রাতে অর্ধেক সিট খালি রেখেই ঢাকা থেকে ছেড়ে গেছে।রেল ভবনের তথ্যানুযায়ী, ঢাকা আসা ট্রেনগুলোর মধ্যে চাপাইনবাবগঞ্জ থেকে আসা ‘বনলতা এক্সপ্রেস’র যাত্রী ধারণ ক্ষমতা ৯৮৬ জন। তবে সামাজিক দূরত্ব রক্ষায় এর অর্ধেক অর্থাৎ ৪৯৩টি বাসের টিকেট বিক্রির জন্য ছাড়া হয় অনলাইনে।

বিক্রি হয় ৪৯২টি। চট্টগ্রাম-ঢাকা পথে ‘সুবর্ণ এক্সপ্রেস’র ৪৫৪টি আসনের মধ্যে ৩৮৭টির টিকেট বিক্রি হয়। খুলনা-ঢাকা রুটের ‘চিত্রা এক্সপ্রেস’র ৪৪১টি আসনের মধ্যে ৩৪০টির টিকেট বিক্রি হয়। সিলেট-ঢাকার ‘কালনী এক্সপ্রেস’র ২৭৬ আসনের প্রায় অর্ধেক ১৪৩টি টিকেট বিক্রি হয়।তবে ফিরতি যাত্রায় প্রায় সবট্রেনের টিকেটের চাহিদা ছিল। পঞ্চগড় এক্সপ্রেস’র ৪৪৮টি আসনের সবক’টি, লালমনি এক্সপ্রেস’র ২৮৫ আসনের সবগুলো, চিত্রা এক্সপ্রেসের সবগুলো টিকিট বিক্রি হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও