কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে আনসার বাহিনী

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মে ২০২০, ২২:০৬

মহামারি করোনাভাইরাসের মধ্যে সম্প্রতি আঘাত হানে ঘূর্ণিঝড় আম্ফান। ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবিলার লক্ষ্যে বিভিন্ন জেলার উপকূলীয় অঞ্চলের জনজীবন স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে দুস্থ, হতদরিদ্র ও অসহায় মানুষের ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট ও পুল, সাঁকো মেরামতের পাশাপাশি রাস্তার উপর ভেঙে ও উপড়ে পড়া গাছপালা তাৎক্ষণিকভাবে সরানোর ব্যবস্থা করেছে বাহিনীর সদস্যরা।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত দেশের দুস্থ, গরিব, অসহায়, ছিন্নমূল ও কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোকে মানবিক মূল্যবোধের এক অনন্য দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন।

এ ব্যাপারে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন জানান,আম্ফান আঘাত হানার আগেই বাহিনীর মহাপরিচালক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা ও সদস্যদের ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছিলেন। এছাড়া উপকূলীয় এলাকার জনসাধারণের জানমাল রক্ষার জন্য প্রয়োজনীয় সকল কর্যক্রম গ্রহণেরও নির্দেশ দিয়েছিলেন মহাপরিচালক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও