কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিলেটে করোনা ইউনিট চালু করল নর্থইস্ট মেডিকেল

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ২১:৩৩

সিলেটে করোনাভাইরাস আক্রান্তদের বেসরকারি পর্যায়ে চিকিৎসা দিতে শুরু করেছে নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। করোনার উপসর্গ নিয়ে আসা বেশ কয়েকজনকে ইতিমধ্যে ভর্তি করে চিকিৎসা দিতে শুরু করেছে হাসপাতালটি। আপাতত 'সীমিত পরিসরে' শুরু করলেও এক সপ্তাহের মধ্যে পুরোদমে কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা দেওয়া হবে। নর্থইস্ট মেডিকেল কলেজের সেক্রেটারি ডা. আব্দুল ওয়াহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট বিভাগের মধ্যে করোনার 'হটস্পট' হয়ে উঠেছে সিলেট জেলা। পুরো বিভাগে আক্রান্ত ৯৪৮ জনের মধ্যে সিলেটে শনাক্ত হয়েছে ৫৩৫ জন। বর্তমানে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে সরকারিভাবে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদেরও আইসোলেশনে রাখা হচ্ছে। করোনার সংক্রমণ বাড়ায় অচিরেই সরকারি এই হাসপাতালের পাশাপাশি বিকল্প হাসপাতালের প্রয়োজন হবে।

এমন পরিস্থিতিতে সিলেটে বেসরকারি পর্যায়ে প্রথম নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে নেমেছে। করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়ার আলোচনার শুরুতেই আগ্রহ প্রকাশ করেছিল তারা। সেই সময় হাসপাতালের একটি ফ্লোর করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নির্ধারিত করে দেওয়ার কথা বলা হয়েছিল। এরপর করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে হাসপাতালটি। সর্বশেষ আগামী ৩ মাস করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়ার জন্য তারা সরকারের কাছে ২৬ কোটি টাকা দাবি করে।

এমন আলোচনার মধ্যে নিজেদের উদ্যোগে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে শুরু করেছে নগরীর হুমায়ুন রশীদ চত্বর সংলগ্ন এলাকায় অবস্থিত নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। শনিবার থেকে করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের ভর্তি করছে তারা। রোববার বিকেল পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে আসা অন্তত ৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এতদিন করোনার উপসর্গ নিয়ে আসা রোগীদের হাসপাতালটি থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও