কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অর্থনৈতিক বিপর্যয় এড়াতে লকডাউন তোলা

ইত্তেফাক প্রকাশিত: ৩১ মে ২০২০, ১০:৪৭

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে খুলে দেওয়া হচ্ছে অফিস, দোকান-পাট। চালু হচ্ছে গণপরিবহন। তুলে নেওয়া হয়েছে লকডাউন। সম্ভাব্য অর্থনৈতিক বিপর্যয় এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রীসহ কয়েকজন সংসদ সদস্য। তবে স্বাস্থ্য বিধি কঠোরভাবে প্রতিপালনেরও ওপর জোর দেন তারা।

শনিবার রাতে করোনা মহামারি ও পরবর্তী বাংলাদেশ নিয়ে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শীর্ষক ভার্চুয়াল একটি আলোচনা অনুষ্ঠান হয়। এতে সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাহ আলী ফরহাদ। আলোচনায় অংশ নেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। এছাড়া আরো ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান।

লকডাউন তুলে নেওয়ার বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘উন্নত দেশগুলো ইউরোপ, আমেরিকা, জার্মানি, স্পেন, এশিয়ার অন্যান্য দেশগুলো অর্থনৈতিক কর্মকাণ্ড ধাপে ধাপে চালু করছে। বাংলাদেশও যেহেতু সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন নয়, তার অর্থনৈতিক কর্মকাণ্ড সারা বিশ্বের সঙ্গে। বাংলাদেশ কিন্তু গ্লোবাল ভিলেজের পার্ট। তাই বাংলাদেশকেও কিন্তু সঠিক সিদ্ধান্ত নিতে হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও