কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২৪ ঘণ্টায় শুধু ব্রাজিলেই আক্রান্ত ৩০ হাজার

চ্যানেল আই প্রকাশিত: ৩১ মে ২০২০, ০৯:২৪

বিশ্বের সব দেশকে পেছনে ফেলে একদিনে করোনা আক্রান্তের নতুন রেকর্ড করেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছে ৩০ হাজার ১০২ জন। মৃত্যু হয়েছে ৮৯০ জনের।

ল্যাটিন আমেরিকার দেশটি করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে কয়েকদিন আগেই দ্বিতীয় স্থানে আছে। মৃত্যুর তালিকায় স্পেনকে ছাড়িয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুয়ায়ী, ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৪৪০ জন মানুষ। এদের মধ্যে মারা গেছে ২৮ হাজার ৮৩৪ জন। আর সুস্থ হয়েছে ২ লাখ ৫ হাজার ৩৭১ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ১০৩ জনের। এর মধ্যে ব্রাজিলের ৩০ হাজার ১০২ জন ছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২৩ হাজার ২৯০ জন মানুষ নতুন শনাক্ত হয়েছে।

আর মৃত্যুর হিসেবে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১ হাজার ১৫ জন মারা গেছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলের। যেখানে পুরো বিশ্বে করোনায় মৃত্যু হার ১২ শতাংশে নেমে এসেছে, সেখানে ব্রাজিলে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৩১ শতাংশ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, ব্রাজিল করোনায় মৃত্যুতে বিশ্বের মধ্যে এখন পঞ্চম দেশ। দেশটি কয়েকদিনের মধ্যে ফ্রান্স, ইতালি এবং যুক্তরাজ্যকেও ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। বর্তমানে ফ্রান্সে মোট মৃত্যু ২৮ হাজার ৭৭১জন, ইতালিতে ৩৩ হাজার ৩৪০ এবং যুক্তরাজ্যে ৩৮ হাজার ৩৭৬ জন।

গত ২১ মে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় সতর্ক করেছে, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের প্রকৃত সংখ্যা সরকারি হিসাবের চেয়ে ঢের বেশি হতে পারে। কেননা, ব্যাপক আকারে পরীক্ষার অভাবে অনেকেই হয়তো সরকারি হিসাবের আওতায় আসছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও