কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রংতুলির মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়িয়েছে ‘তারুণ্য কথা’

এনটিভি প্রকাশিত: ৩০ মে ২০২০, ১০:৫৫

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ভুগছে গোটা বিশ্ব। কর্মহীন হয়ে পড়েছে অসংখ্য মানুষ। স্থবির হয়ে আছে অর্থনীতির চাকা। ঠিক তখনই একঝাঁক খ্যাতিমান চিত্রশিল্পী হাতে তুলে নিয়েছেন রংতুলি, আঁকছেন জগদ্বিখ্যাত ব্যক্তি আর প্রকৃতির ছবি। আর এসব ছবি বিক্রির টাকা পৌঁছে যাবে করোনা মহামারিতে ক্ষুধার্ত অসহায় মানুষের কাছে। আর এ কাজে এগিয়ে এসেছে দেশের চিত্রশিল্পীদের সংগঠন ‘তারুণ্য কথা’।

সে লক্ষ্যে গত ৬ এপ্রিল থেকে ‘তারুণ্য কথা’ আয়োজন করেছে ‘আর্ট অ্যাগেইনস্ট কোভিড-১৯’ চিত্র প্রদর্শনী। সেখানে অংশ নিতে শিল্পীদের কাছে আবেদন করা হয়। প্রদর্শনীতে ছবি বিক্রির অর্থ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে চায় ‘তারুণ্য কথা’।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের অধ্যাপক একুশে পদকপ্রাপ্ত শিল্পী জামাল আহমেদ বলেন, “একজন শিল্পী হিসেবে দেশ ও জাতির প্রতি আমার কিছু দায়িত্ব আছে। সে দায়িত্ববোধ থেকে ‘তারুণ্য কথা’র এই মানবিক আয়োজনের সঙ্গে আমি আছি, আপনিও থাকুন অসহায় মানুষের পাশে, দেশের সঙ্গে।” মৎস্যজীবী শিরোনামে তাঁর একটি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।

ঢাবির চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন নিজেও একটি ছবি এ প্রদর্শনীতে দেন। তিনি বলেন, ‘খ্যাতিমান শিল্পীরা সব সময় দেশের দুর্যোগপূর্ণ অবস্থায় সাধারণ মানুষে পাশে দাঁড়িয়েছেন। ঠিক তেমনি এখনো সাধারণ মানুষের কল্যাণে, দেশের কল্যাণে তাঁদের চিত্রকর্ম দেবেন।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও