কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বসুন্ধরা আইসোলেশন সেন্টার অনানুষ্ঠানিকভাবে চালু

নয়া দিগন্ত প্রকাশিত: ২৯ মে ২০২০, ২৩:০০

রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে (আইসিসিবি) শুধুমাত্র কোভিড-১৯ রোগীদের জন্য নির্ধারিত বসুন্ধরা আইসোলেশন সেন্টারটি শুক্রবার অনানুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে বলে জানিয়েছেন এর পরিচালক ডা. তানভীর আহমেদ। তিনি বলেন, ‘দুই হাজার বেডের এ আইসোলেশন সেন্টারটি রবি বা সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে কোভিড-১৯ রোগী ভর্তি শুরু করবে।


তিনি বলেন, ‘আমরা কেবল অন্যান্য হাসপাতালের স্বীকৃত কোভিড-১৯ রোগীদের ভর্তি হওয়ার অনুমতি দেব। কোনো রোগী সরাসরি এ হাসপাতালে ভর্তি হতে পারবেন না।’ এদিকে, হাসপাতালের চিফ অপারেটিং অফিসার এমএম জসিম উদ্দিন জানিয়েছেন, ইতোমধ্যে পুলিশ এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৪৫০ সদস্যকে এখানে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি আরো জানান, ঈদুল ফিতরের দিন থেকেই বসুন্ধরা আইসোলেশন সেন্টারে পুলিশ সদস্যরা চিকিৎসা নিচ্ছেন।

এর আগে, গত ৯ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী আইসিসিবিতে ২ হাজার বেডের আইসোলেশন সেন্টার স্থাপনের সিদ্ধান্তের কথা জানান। এদিকে, বাংলাদেশ গত ২৪ ঘণ্টার ব্যবধানে সর্বোচ্চ ২ হাজার ৫২৩ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪২ হাজার ৮৪৪ জন আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে ৫৮২ জনের মৃত্যু হয়েছে। ইউএনবি

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও