কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন বছর ধরে ৩ অসহায়ের চাল তুলেছেন আ.লীগ নেতা ও ইউপি সদস্য

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ২২:১১

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দর চালের তিনজন কার্ডধারীর দেড় হাজার কেজি চাল আত্মসাৎ করার অভিযোগ উঠেছে এক আ.লীগ নেতা ও ইউপি সদ্যসের বিরুদ্ধে।

তারা হলেন, নীলফামারীর ডোমার উপজেলার কেতকীবাড়ি ইউনিয়নের ডিলার ও ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম স্বাধীন ও দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জিয়াউর রহমান বাবুইয়া।ঘটনা ফাঁস হয়ে পড়ায় বৃহস্পতিবার এলাকাজুড়ে তোলাপাড় সৃষ্টি হয়।

এলাকাবাসী জানায়, ঘটনা ধামাচাপা দিতে তারা অসহায় তিন কার্ডধারীর বাড়িতে গিয়ে তাদের ৩০ কেজি করে চাল ও তাদের নামের কার্ডগুলো হস্তান্তর করে পালিয়ে যান। ওই তিন কার্ডধারীর অভিযোগ, ঘটনা প্রকাশ না করার জন্য তাদের হুমকি দিয়ে বলা হয় প্রকাশ করলে কার্ড বাতিল করে দেয়া হবে।

সরেজমিনে ও স্থানীয় খাদ্য দপ্তর সূত্রে জানা যায়, ২০১৬ সালের ৩১ অক্টোবর খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব কর্মসূচি চালু করে। নীলফামারীর ডোমার উপজেলার আওতায় ১০টি ইউনিয়নে ১৮ হাজার ৬৮৫টি কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি মূল্যে ৩০ কেজি চাল বিক্রয় কার্যক্রম চালু হয়।

ওই কর্মসূচির আওতায় কেতকীবাড়ী ইউনিয়নে দেড় হাজার কার্ডের বিপরীতে সরকার কর্তৃক তিনজন নিয়োগকৃত ডিলারের মাধ্যমে হতদরিদ্রদের চাল বিক্রয় হয়ে আসছে। ইউনিয়নটির দুই নম্বর ওয়ার্ডের হাটপাড়া গ্রামের হতদরিদ্র জাহেদা (কার্ড নং ২১৬), রশিদ (কার্ড নং ২০৮) ও জুয়েল (কার্ড নং ১৬৭) শুরুতেই বরাদ্দ পায়। কিন্তু তারা জানতে পারেনি তাদের নামের কার্ড ডিলার ও ইউপি সদস্য জিম্মি করে ভোগ করে আসছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও