কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএসএমএমইউতে করোনা টেস্টের অনলাইন নিবন্ধন পদ্ধতির প্রশংসায় রোগীরা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৮:১৮

রাজধানীর ওয়ারী এলাকার বাসিন্দা মোহাম্মদ জুনায়েদ হোসেন। গত আট দিন যাবত জ্বরে ভুগছেন। সেই সাথে সারা গায়ে ব্যথা। করোনাভাইরাসের আর কোনো উপসর্গ থাকলেও মনের সন্দেহ কাটাতে নমুনা পরীক্ষা করতে গতকাল বুধবার (২৭ মে) রাজধানীর একাধিক সরকারি হাসপাতালে যান। সেখানে দীর্ঘ লাইন ও বিভিন্ন জটিল নিয়ম-কানুন দেখে পরীক্ষা না করেই বৃষ্টিতে ভিজে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমইউ) উদ্যোগে শাহবাগ বেতার ভবনে স্থাপিত ল্যাবরেটরিতে চলে আসেন। ফটকে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা তাকে অনলাইনে রেজিস্ট্রেশন (নিবন্ধন) করার জন্য পরামর্শ দেন।



তাদের পরামর্শ অনুসারে অনলাইনে রেজিস্ট্রেশন করলে তাকে আজ ২৮ মে দুপুর ১টা থেকে ২টার মধ্যে নমুনা পরীক্ষার জন্য আসার সময় দেয়া হয়। সে অনুযায়ী তিনি আজ দুপুরে পরীক্ষা করতে হাজির হন। কোনো প্রকার ঝামেলা ছাড়াই তিনি অল্প সময়ে নমুনা দিয়ে বেরিয়ে আসেন। বিএসএমএমইউ ফটকে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে জুনায়েদ হোসেন জানান, সরকারি অন্য হাসপাতালের তুলনায় বিএসএমএমইউয়ের অনলাইন রেজিসট্রেশন পদ্ধতিতে নমুনা পরীক্ষায় ভোগান্তি অনেক কম।


অল্প সময়ে পরীক্ষার পর তাকে বলা হয়েছে মোবাইল ফোনে আজ রাতে কিংবা সকালে ফলাফল জানিয়ে দেয়া হবে। আগামীকাল শুক্রবার (২৯ মে) তাকে পরীক্ষা-নিরীক্ষার কাগজ দেয়া হবে। এ পদ্ধতিতে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, আট দিন ধরে জ্বরে ভুগলেও আমার অন্য কোনো উপসর্গ নেই, তবু সন্দেহ এড়াতে পরীক্ষা করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও