কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মৌলভীবাজারে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

ঢাকা টাইমস প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৩:০৮

মৌলভীবাজারে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন বিকাশ দত্ত নামে এক মুক্তিযোদ্ধা। বুধবার রাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সবুজবাগ আবাসিক এলাকায় করোনার লক্ষণ নিয়ে মৃত্যুবরণ করেন তিনি। রাতেই উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়।

বিকাশ দত্তের মৃত্যুর খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেন। এরপর দিবাগত রাত দেড়টায় মরদেহের সৎকার করে একরামুল মুসলিমিন ফাউন্ডেশনের মৌলভীবাজার জেলা ও উপজেলা টিমের সদস্যরা। তবে রাতেই শেষকৃত্যানুষ্ঠান হওয়াতে মুক্তিযোদ্ধা বিকাশ দত্তকে গার্ড অব অনার দেয়া সম্ভব হয়নি বলে সূত্র জানায়। শ্রীমঙ্গল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কুমুদ রঞ্জন দেব বলেন, আমাদের মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত মৃত্যুবরণ করার খবরটি শুনে ইউএনও মহোদয়কে ফোনে বিষয়টি জানাই।

পরিবারের সম্মতিতে রাতেই শেষকৃত্য করার সিদ্ধান্ত নেয়া হয়। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নজরুল ইসলাম জানান, যথাযথ সংক্রমণবিধি অনুসরণ করে বুধবার দিবাগত ভোররাতে (২৮ মে) বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্তের শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত ও তালিকাভুক্ত ইকরামুল মুসলিমিন ফাউন্ডেশনের টিম সদস্যরা মুক্তিযোদ্ধার সৎকার কাজ সম্পন্ন করে। রাতেই সৎকার করার কারণে গার্ড অব অনার দেয়া হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও