কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন নিউজিল্যান্ডের শেষ করোনা রোগী

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ২৮ মে ২০২০, ০৭:১৬

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নিউজিল্যান্ডের জন্য মাইলফলক হয়ে থাকবে গতকাল বুধবার (২৭ মে) দিনটি। কারণ নিউজিল্যান্ডে হাসপাতালে থাকা শেষ করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। যার ফলে এই প্রথম দেশটির কোনো হাসপাতালে একজনও করোনা রোগী নেই। বুধবার সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগ।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ডা. অ্যাশলে ব্লুমফির্ড বলেন, বর্তমানে দেশের কোনো হাসপাতালে আর একজন রোগীও নেই যিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। সবশেষ সুস্থ হয়ে মিডলমোর হাসপাতাল থেকে একজন রোগী ছাড়া পাওয়ার পর এই সংখ্যা এখন শূন্য। তিনি আরও বলেন, বর্তমানে দেশে করোনা রোগীর সংখ্যা ২১, তারা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে সবাইকে সর্তক করে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা অ্যার্ডেন বলেন, নিউজিল্যান্ড এখন ‌‌অ্যালার্ট-২ স্তরে রয়েছে। রোগ প্রতিরোধ করা গেলেও এখনও সংক্রমণ হওয়ার ঝুঁকি রয়েছে।
উল্লেখ্য, টানা প্রায় দুই মাস দেশ লকডাউন থাকার পর গত ১৪ মে থেকে কিছু ব্যবসা কেন্দ্র ও জনসমাগমস্থল খুলে দিতে শুরু করেছে নিউজিল্যান্ড সরকার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫০৪। মারা গেছেন ২১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও