কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'স্বাস্থ্য নয় বরং অর্থকেই বেশি প্রাধান্য দিচ্ছে লা লিগা'

সময় টিভি প্রকাশিত: ২৮ মে ২০২০, ০১:৩০

স্বাস্থ্য সুরক্ষা নয়, বরং অর্থ উপার্জনকেই বেশি প্রাধান্য দিচ্ছে লা লিগা। এমন মন্তব্য করেছেন ফ্রান্সের জাতীয় ফুটবল দলের ম্যানেজার দিদিয়ের দেশম। করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণের আগে বুন্দেসলিগা শুরুরও সমালোচনা করেন তিনি। এছাড়া করোনা ভয়াবহতায় চেলসি মিডফিল্ডার কান্তের অনুশীলন থেকে ছুটি নেয়াকেও সাধুবাদ জানিয়েছেন দেশম। ধীরে ধীরে প্রাণ ফিরতে শুরু করেছে খেলার মাঠে। করোনার প্রভাবকে পাশ কাটিয়ে মাঠে ফিরেছে ফুটবল। প্রাদুর্ভাব কমায় চলতি মাসে শুরু হয়েছে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা।

আসছে জুনে মাঠে গড়ানের কথা প্রিমিয়ার লিগের। প্রিমিয়ার লিগ শুরুর আভাস পাওয়ায় কঠোর বিধিমালা মেনে অনুশীলনও শুরু করেছে ইউরোপের ক্লাবগুলো। স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে ফুটবলার, কোচ ও ক্লাব কর্মকর্তাদের। তবে প্রথমদিকে অনুশীলনে অংশ নিলেও খুঁতখুঁতে স্বভাবটি যায়নি চেলসির মিডফিল্ডার কান্তের। অনুশীলন শুরুর দুই দিনের মাথায় ছুটি নিয়েছেন কান্তে। করোনা পরিস্থিতির মধ্যে অনুশীলন চালিয়ে যেতে আগ্রহী নন তিনি। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক দিকে গেলেও নিরাপত্তার স্বার্থকেই বড় করে দেখছেন এই ফরাসি ফুটবলার। চেলসির হেড কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে অবহিত করেই অনুশীলন না করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে, কান্তের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ফ্রান্সের জাতীয় দলের ম্যানেজার দিদিয়ের দেশম।

এমনকি বুন্দেসলিগা ও প্রিমিয়ার লিগ শুরু করার সিদ্ধান্তেরও সমালোচনা করেছেন দেশম। স্বাস্থ্য সুরক্ষা নয় বরং লা লিগা অর্থ উপার্জনকেই বেশি প্রাধান্য দিচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি। এছাড়া কান্তের অনুশীলনে না নামার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে তাকে বার্তাও পাঠিয়েছেন দেশম। পরিস্থিতি পুরোপুরি কন্ট্রোলে না আসা পর্যন্ত খেলোয়াড়দের আক্রান্তের ঝুঁকি থেকে যায় বলেও আশঙ্কা করেন এই ফরাসি ফুটবল দলের এই কর্তা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও