কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করতে ১০০ কোটি টাকার প্রকল্প

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৭ মে ২০২০, ২০:৪৩

ঘূর্ণিঝড় আম্পানে উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করতে বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব) জাহিদ ফারুক। তিনি বলেন, ‘আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ জরুরি ভিত্তিতে মেরামতের জন্য প্রাথমিকভাবে পাঁচ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ বেড়িবাঁধের সংস্কার কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করা হবে। এছাড়াও ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ টেকসই করার জন্য ১০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।’

বুধবার (২৭ মে) দুপুরে আম্পানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় জেলা পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী ভোলমারা, দক্ষিণ বড়মাছুয়া, খেজুরবাড়ীয়াসহ বিভিন্ন বেড়িবাঁধ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম অঞ্চল) হাবিবুর রহমান, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী হারুন অর রশিদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফি উদ্দীন, উপজেলা আ.লীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও