কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

সময় টিভি প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৭:৩৫

গত ২৬ মার্চ থেকে শুরু হওয়া সাধারণ ছুটি ৩১ মে'র পর আর বাড়ানো না হলেও মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

বুধবার (২৭ মে) একথা জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ বিষয়ে বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মুঠোফোনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, দেশে করোনা প্রাদুর্ভাবের কারণে গত ২৬ মার্চ থেকে বেশ কয়েক-দফা সরকারি ছুটির মেয়াদ বাড়ানো হলেও এবার ৩০ মে'র পর আর ছুটির মেয়াদ বাড়ানো হবে না।

মন্ত্রী আরো বলেন, সাধারণ ছুটি না বাড়ানো হলেও এ সময় বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, তবে অনলাইনে ক্লাস নেয়া যাবে।আপাতত ১৫ জুন পর্যন্ত স্কুল, কলেজ বন্ধ থাকবে। 

এর আগে সবশেষ গত ৬ মে দেশের সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়িয়ে আদেশ জারি করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আদেশে বলা হয়, করোনা ভাইরাসের বিস্তার রোধের পাশাপাশি শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়। করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অবশ্য সরকার থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে এই ছুটি আগামী সেপ্টেম্বর পর্যন্ত গড়াতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও