কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অফিসে যাচ্ছেন, এই সময়ে কী করা উচিত জানেন কি?

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৬:৪৭

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ বন্ধ ছিল। এখনো অনেক অফিসের কার্যক্রমই বন্ধ রয়েছে, তবুও স্বল্প পরিসরে ব্যাংকসহ অন্যান্য বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ খোলা হচ্ছ। ঈদের ছুটির পর থেকে অনেকেরই আবার অফিসে যেতে হবে!  একদিকে করোনার তাণ্ডব অন্যদিকে চাকরি বাঁচানোর চেষ্টা, তাই বাধ্য হয়ে অফিস করতেই হবে অনেকের।

এই পরিস্থিতিতে কিন্তু সতর্ক থাকার বিকল্প নেই। তাই এই সময় বাড়ি থেকে অফিস বের হওয়ার সময় এগুলো সঙ্গে রাখুন যা মেনে চলা জরুরি- > নিজের বাসন, কাপ, গ্লাস বা বোতল আলাদা রাখুন। অফিসের গ্লাস, প্লেট ব্যবহার করবেন না।  > নিজের চার্জার ও পাওয়ার ব্যাঙ্ক সঙ্গে রাখবেন, যাতে অন্য কারও কাছ থেকে না নিতে হয়। > কলম ও নোটপ্যাড সঙ্গে রাখুন। কলমের গায়ে ২৪ থেকে ৪৮ ঘণ্টা ভাইরাস সক্রিয় থাকে। > সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার রাখুন। নিজের ডেস্ক বা কিবোর্ড কাজ শুরুর আগে পরিষ্কার করে নিন স্যানিটাইজড ওয়াইপ। > সর্বদা মাস্ক পরে থাকুন।

মুখে হাত দেবেন না। কাজের জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখুন। > সিঁড়ির রেলিংয়ে হাত দেবেন না, হাত দেবেন না লিফটের বোতামে, সুইচে কিংবা দরজার হাতলে।  > যদি কোথাও স্পর্শ করেন তবে সঙ্গে সঙ্গে হাত স্যানিটাইজার দিয়ে বা সাবান দিয়ে ধুয়ে ফেলুন। > বাড়িতে ফিরে জুতা বাইরে খুলুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও