কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদে ঢাকা ফেরতদের নিয়ে আতঙ্কিত গ্রামবাসী, বিব্রত অনেকেই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৬ মে ২০২০, ১৩:১৯

করোনার হটস্পট ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে ঈদ উপলক্ষে বাড়ি ফেরা লোকজনকে নিয়ে আতঙ্কিত গ্রামবাসী। আবার কেউ কেউ বিব্রতও। ফলে ঈদ আনন্দের পরিবর্তে অনেকে ভীত হয়ে পড়েছেন। ইতিমধ্যে ঢাকা থেকে গ্রামে যাওয়া অনেকের শরীরে করোনা সংক্রামণ দেখা দিয়েছে। জাগো নিউজের পক্ষ থেকে দেশের বেশ কয়েকটি জেলার বিভিন্ন পেশাজীবীদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় সম্প্রতি ঢাকা ফেরত এক দম্পতি করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার (২৫ মে) সন্ধ্যায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ তথ্য জানা যায়। উপজেলার মহেশমারী-কালমেঘ গ্রামের ওই দম্পতি দুজনই পোশাক কারখানায় কাজ করতেন এবং গত ২২ মে হেমায়েতপুর থেকে বাড়িতে এসেছেন।

নারায়ণগঞ্জ থেকে বাড়িতে যাওয়া সম্পর্কে জামালপুরের ফার্মাসিস্ট আতিকুর রহমান জাগো নিউজকে বলেন, ‘শহর থেকে লোকজন গ্রামে আসায় আমরা আতঙ্কিত এবং হতাশ। ঢাকা এবং নারায়ণগঞ্জের লোকজন আক্রান্ত বেশি। সেখান থেকে যেসব লোক আসছে তারা হাট-বাজারে চলাফেরা করে। কার মধ্যে ভাইরাস আছে কেউ বুঝতে পারব না। তাই আমরা যদি তাদের সংস্পর্শে যাই, কিংবা সে যদি আমাদের সংস্পর্শে আসে- তাহলে অবশ্যই আমরা আক্রান্ত হবো। এ জন্য আমরা আতঙ্কে আছি। শহরের লোক শহরে থাকবে, গ্রামের লোক গ্রামে থাকবে- এ ব্যবস্থা থাকলে খুবই ভালো হতো। কিন্তু মানুষ বিষয়টা মানছে না। আর না মানার কারণে আমরা বিপদের পড়তে যাচ্ছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও